জিএম কাদেরকে মানহানির লিগ্যাল নোটিশ প্রেরণ

জিএম কাদেরকে মানহানির লিগ্যাল নোটিশ প্রেরণ

জিএম কাদের

জাতীয় পার্টি (কাদের-চুন্নু) বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দলের প্রেসিডিয়াম সদস্য পদ হইতে সাহিদুর রহমান টেপাসহ আরো ১০ জনকে অব্যাহতি প্রদানের ঘোষণা দেয়। এতে সাইদুর রহমান টেপাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে দাবি করে ৫০ কোটি টাকার মানহানির অভিযোগে এনে জিএম কাদেরের বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানী আদালতে আশ্রয় নেয়ার হুমকি দিয়ে লিগ্যাল নোটিশ দিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট গাজী রবিউল ইসলাম সাগর।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে এই লিগ্যাল নোটিশ জিএম কাদেরের বনানীস্থ চেয়ারম্যান কার্যালয় ও জাতীয় পার্টির কাকরাইল কার্যালয়ে পৌঁছে দেয়া হয়েছে।

টেপার অব্যাহতি প্রদান অবৈধ ও অনৈতিক দাবি করে লিগ্যাল নোটিশে বলা হয়, একজন সম্মানি ব্যক্তির বিরুদ্ধে প্রচারণা চালিয়ে যে ভুল করা হয়েছে, তা সাত কর্ম দিবসের মধ্যে প্রত্যাহার করে নেয়ার আহ্বান করা হয়। নতুবা জিএম কাদেরের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার হুমকি দেয়া হয়েছে ওই লিগ্যাল নোটিশে।

উল্লেখ্য, সাইদুর রহমান টেপা গত ৯ মার্চ অনুষ্ঠিত দশম জাতীয় সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টির এক নম্বর কো-চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর বৃহস্পতিবার ২১ মার্চ সাইদুর রহমান টেপাসহ ১০ জনকে জাতীয় পার্টি (কাদে -চুন্নু) থেকে অব্যাহতির প্রচার করা হয়।