ফিলিপাইনে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

ফিলিপাইনে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

প্রতিকী ছবি

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে এক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। স্থানীয় সময় সোমবার (২৫ মার্চ) একটি বালুবোঝাই ট্রাক এবং একটি যাত্রীবাহী ভ্যানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মিন্দানাওর দ্বিতীয় বৃহত্তম দ্বীপের উত্তর কোটাবাতো প্রদেশের অ্যান্টিপাস পৌরসভার একটি প্রধান সড়কে স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে।ঘটনাস্থল থেকে ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দমকল কর্মকর্তা স্যামুয়েল লুমায়ন। তবে তিনি সতর্ক করেছেন যে, হামলায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে দুর্যোগ বিষয়ক কর্মকর্তা মিক গারফিন এএফপিকে বলেন, দুর্ঘটনার আগে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল বলে ধারণা করা হচ্ছে।

গারফিন জানিয়েছেন, দুর্ঘটনার পর ভ্যানটিতে আগুন ধরে যায়। চালকদের প্রায়ই নিয়ম লঙ্ঘন করার কারণে এবং যানবাহনের রক্ষণাবেক্ষণের অভাবে ফিলিপাইনে সড়ক দুর্ঘটনা যেন সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেখানেই প্রায়ই ছোট-বড় দুর্ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়।