সড়ক উদ্বোধনকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষ

সড়ক উদ্বোধনকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষ

ফাইল ছবি।

সাতকানিয়ায় একটি সড়ক উদ্বোধন অনুষ্ঠানকে কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে চেয়ারম্যানসহ অন্তত ১০-১১ জন আহত হয়েছেন বলে উভয়পক্ষের দাবি। সোমবার দুপুরে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের গুড়গুড়ি এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলী, তার দুই ছেলে মো. আরমান, মো. আরকান, নুরুন্নবী, আকিব, মো. মিনহাজ ও মাহমুদুল হক। 

তাদের মধ্যে গুরুতর আহত হওয়ায় চেয়ারম্যান রমজান আলী ও মাহমুদুল হককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া বেশিরভাগ আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। 

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সোমবার দুপুরে কাঞ্চনা ইউনিয়নের গুড়গুড়ি এলাকায় একটি সড়কের নির্মাণ কাজের উদ্বোধনের কিছুক্ষণ আগে স্থানীয় চেয়ারম্যান, স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল আলম ও মোহাম্মদ ছালামসহ তাদের অনুসারীরা আগের বিরোধকে কেন্দ্র দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মোহাম্মদ সালামের ভাই মাহামুদুল হককে চেয়ারম্যানের লোকজন ভারি বাটাম দিয়ে মাথায় আঘাত করে আহত করেন। 

পরে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে ১০ থেকে ১১ জন আহত হন বলে উভয়পক্ষ দাবি করে। ঘটনার পর স্থানীয় সংসদ সদস্য এমএ মোতালেব উপস্থিত হন। সড়কের নামফলক উদ্বোধনের আগে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হওয়ায় সংসদ সদস্য সড়ক উদ্বোধন না করে ঘটনাস্থল ত্যাগ করেন বলে জানা যায়। 

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, কাঞ্চনায় দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। এতে উত্তেজনা দেখা দেওয়ায় পুলিশের টহল জোরদার করা হয়েছে। এ ঘটনায় এখনো কোনো পক্ষ থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।