নওগায় বিএসএফের গুলিতে এক যুবক নিহত

নওগায় বিএসএফের গুলিতে এক যুবক নিহত

ফাইল ছবি।

নওগাঁর পোরশা সীমান্তের ওপারে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আল আমিন (৩৩) নামের এক যুবক নিহত হয়েছেন।মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আল আমিন পোরশা উপজেলার নীতপুর গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে।স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (২৫ মার্চ) রাতে আল আমিনসহ কয়েকজন নীতপুর সীমান্ত দিয়ে ভারতের মালদা জেলার মিলমারি এলাকায় প্রবেশ করেন। মঙ্গলবার ভোরে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের বিএসএফ-১৫৯ ব্যাটলিয়নের আওতাধীন আগ্রাবাদ ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে গুলি ছোড়েন। এতে অন্যরা পালিয়ে এলেও ভারতের মিলমারি এলাকায় আল আমিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এরপর বিএসএফ সদস্যরা তার মরদেহ নিয়ে যান।

নওগাঁ-১৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, বাংলাদেশের সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।