স্বাধীনতা দিবসে ছাত্রলীগ সভাপতির উপর হামলায় দুই নেতা বহিষ্কার

স্বাধীনতা দিবসে ছাত্রলীগ সভাপতির উপর হামলায় দুই নেতা বহিষ্কার

ফাইল ছবি

নেত্রকোনার পূর্বধলা উপজেলায় স্বাধীনতা দিবসে ছাত্রলীগের সভাপতির উপর অতর্কিত হামলার ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করেছে জেলা কমিটি। এরা হলেন পূর্বধলা সরকারী কলেজ শাখার সভাপতি হৃদয় খান নাঈম এবং পূর্বধলা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জাহিদুল আলম প্রভাত। 

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওন ও সাধারণ সম্পাদক সোবায়েল আহম্মেদ খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের দুজনকে সাময়িকভাবে বহিষ্কারের বিষয়টি বুধবার সকালে নিশ্চত করেছেন সভাপতি। 

জানা গেছে, স্বাধীনতা দিবসের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচি সকালে শেষ হলেও অনেকেই সুবিধামতো সময়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে উপজেলা ছাত্রলীগের সভাপতি সেলায়মান হোসেন হাসিবসহ কয়েকজন ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে তারা চলে যাচ্ছিলেন। 

জয়বাংলা স্লোগান দিয়ে বের হওয়ার পথে অতর্কিত ছাত্রলীগের আরেকটি অংশের ২০ থেকে ২৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আহত হন পূর্বধলা উপজেলা ছাত্রলীগের সভাপতি সেলায়মান হোসেন হাসিব, যুগ্ম সাধারণ সম্পাদক রনি বেপারি, দপ্তর সম্পাদক সালমান হাসান ও কর্মী রুহুল আমীনসহ আরও কয়েকজন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান। এসময় হামলাকারীদের মধ্যে পুর্বধলা সরকারী কলেজ শাখার সভাপতি হৃদয় খান নাঈম এবং পুর্বধলা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জাহিদুল আলম প্রভাতসহ সাব্বির হোসেন নেতৃত্ব দেন। তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে।  পরে পুলিশ গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে নেয়। 

এ ঘটনায় ওইদিন রাতেই জেলা ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন করতে গিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতির উপর অতর্কিত হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়। সেই সাথে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার কারণে পুর্বধলা সরকারী কলেজ শাখার সভাপতি হৃদয় খান নাঈম এবং পুর্বধলা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জাহিদুল আলম প্রভাতকে কেন সংগঠন থেকে অব্যাহতি দেয়া হবে না আগামী তিন কার্যদিবসের মাঝে নেত্রকোনা জেলা ছাত্রলীগ বরাবর স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত বক্তব্য প্রদান করার জন্য নির্দেশ করা হয়। এমন বিজ্ঞপ্তি প্রকাশে ছাত্রলীগের মাঝে শৃঙ্খলা ফিরবে বলে সাবেক ছাত্রনেতারা সন্তোষ প্রকাশ করেছেন।