পাকিস্তান সীমান্তে ৫ ‘অনুপ্রবেশকারীকে’ গুলি করে মারলো বিএসএফ

পাকিস্তান সীমান্তে ৫ ‘অনুপ্রবেশকারীকে’ গুলি করে মারলো বিএসএফ

ফাইল ছবি

পাঞ্জাবের ইন্দো-পাক সীমান্ত দিয়ে ভারতে ‘অনুপ্রবেশের চেষ্টাকালে’ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে পাঁচ ‘অনুপ্রবেশকারী’ নিহত হয়েছে। শনিবার সকালে এ ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে প্রকাশ।

খবরে বলা হয়, বিএসএফের কর্মকর্তারা জানিয়েছেন, ওই অনুপ্রবেশকারীরা তরণ তারণ জেলার খেমকরণ সীমানা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলো। তখনই তা নজরে আসে বিএসএফের। এরপরেই গুলি করে হত্যা করা হয় অনুপ্রবেশকারীদের।

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ওই অনুপ্রবেশকারীদের দেখতে পেয়ে প্রথমে তাদের থামতে বলেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। কিন্তু তারা সে কথায় কান না দিয়ে বিএসএফকে লক্ষ্য করে গুলি চালায়। এরপর একরকম বাধ্য হয়েই আত্মরক্ষার্থে অনুপ্রবেশকারীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালান জওয়ানরা। বেশ কিছুক্ষণ গুলিযুদ্ধের পর পাঁচ অনুপ্রবেশকারীরই মৃত্যু হয়।’

এদিকে, ভারতীয় সরকারি বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, শনিবার ভোর পৌণে ৫টার দিকে পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে ওই পাঁচজন। তারপরেই তাদের গুলি করে হত্যা করেন বিএসএফের জওয়ানরা। আর কোনো অনুপ্রবেশকারী চোখ এড়িয়ে ওই এলাকায় প্রবেশ করেছে কিনা তা জানতে চিরুনি তল্লাশি চালাচ্ছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

সূত্র : এনডিটিভি