আইপিএলের ইতিহাসে রেকর্ড ২৭৭ রান করলো হায়দরাবাদ

আইপিএলের ইতিহাসে রেকর্ড ২৭৭ রান করলো হায়দরাবাদ

সংগৃহীত

আইপিএলের ইতিহাসে রেকর্ড ২৭৭ রানের বিশাল সংগ্রহ করেছে সানরাইজার্স হায়দরাবাদ।

বুধবার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৭৭ রানের পাহাড় গড়ে হায়দরাবাদ। ফলে জয়ের জন্য মুম্বাইকে রেকর্ড ২৭৮ রান করতে হবে।

এতদিন আইপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) ঝুলিতে। আর সেই রেকর্ড ভেঙে গুঁড়িয়ে দিল হায়দরাবাদ। আরসিবি যত রান করেছিল, তার থেকে ১৪ রান বেশি করেছেন হেনরিখ ক্লাসেন, অভিষেক শর্মারা।

২০১৩ সালের আইপিএলে পুনে ওয়ারির্সের বিরুদ্ধে ২০ ওভারে পাঁচ উইকেটে ২৬৩ রান তুলেছিল বেঙ্গালুরু। তারপর তালিকায় আছে লখনউ সুপার জায়ান্ট। ২০২৩ সালে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে পাঁচ উইকেটে ২৫৭ রান তুলেছিল কেএল রাহুলের দল। তারপর আছে আরসিবি। ২০১৬ সালে গুজরাট লায়নসের বিরুদ্ধে তিন উইকেটে ২৪৮ রান করেছিলেন বিরাট কোহলিরা।

এদিন, আইপিএলের ইতিহাসে প্রথম ১০ ওভারে সর্বোচ্চ রানের ইতিহাসও গড়ে হায়দরাবাদ। মুম্বাইয়ের বিরুদ্ধে প্রথম ১০ ওভারে ১৪৮ রান তোলেন অভিষেক শর্মারা। এতদিন সেই রেকর্ড ছিল মুম্বাইয়ের দখলে। ২০২১ সালে হায়দরাবাদের বিরুদ্ধে ১৩১ রান তুলেছিল মুম্বাই। তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে আছে পাঞ্জাব কিংস। ২০১৪ সালে হায়দরাবাদের বিরুদ্ধেই ১৩১ রান তুলেছিল।

হায়দরাবাদের হয়ে ঝড়ো ব্যাটিংয়ে হেনরিখ ক্লাসেন করেন ৩৪ বলে ৮০ রান, অভিষেক শর্মা করেন ২৩ বলে ৬৩ রান, এইডেন মার্করাম ২৮ বলে ৪২ ও ২৪ বলে ৬২ রান করেন ট্র্যাভিস হেড।