আর্সেনাল ম্যাচের আগে ছিটকে গেলেন ম্যানসিটির দুই তারকা ফুটবলার

আর্সেনাল ম্যাচের আগে ছিটকে গেলেন ম্যানসিটির দুই তারকা ফুটবলার

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক বিরতিতে ইংল্যান্ডের জার্সিতে মাঠে নেমেছিলেন কাইল ওয়াকার এবং জন স্টোনস। ব্রাজিল এবং বেলজিয়ামের বিপক্ষে খেলা ম্যাচ দুইটির একটিতেও জয় পায়নি ইংলিশরা, উল্টো চোটে পড়েছে দলের গুরুত্বপূর্ণ দুই ফুটবলার। ব্রাজিলের বিপক্ষে ম্যাচে ওয়াকার এবং বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছেন স্টোনস। আর তাতেই কপাল পুড়েছে ম্যানচেস্টার সিটির।

ওয়াকার এবং স্টোনস দুইজনই খেলেন ম্যানসিটির হয়ে। ব্রাজিলের বিপক্ষে ইংল্যান্ডের ১-০ গোলে হারার ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন ওয়াকার। এরপর বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছেন স্টোনস।

এদিকে আগামী রোববার আর্সেনালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে ম্যানসিটি। শিরোপার দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই দুই দলের কারোরই। তবে এই ম্যাচেই ওয়াকার এবং স্টোনসকে দলে পাবে না সিটি।

ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা নিজেই নিশ্চিত করেছেন এই দুজনের না থাকার খবর। গার্দিওলা বলেন, ‘এদেরসন (গোলরক্ষক) খুব ভালো অবস্থায় আছে। কিন্তু ওয়াকার এবং স্টোনস খেলতে পারবে না। স্টোনসের তুলনায় ওয়াকারের সেরে ওঠা আরও বেশি কঠিন হবে। এখনই বলতেও পারব না কতদিন মাঠের বাইরে থাকতে হবে ওকে।’

প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে আর ১০টি করে ম্যাচ বাকি আছে। ২৮ ম্যাচ শেষে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে লিভারপুল। শীর্ষ দুই দলের মতই সমান ম্যাচ খেলে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে সিটি। এমন সময়ে আর্সেনালের বিপক্ষে ম্যাচটি শিরোপা নির্ধারণী বলেই ধারণা করছেন বিশেষজ্ঞরা।