ট্রাম্পকে নীতিহীন, মিথ্যুক বললেন তাঁর বোন

ট্রাম্পকে নীতিহীন, মিথ্যুক বললেন তাঁর বোন

ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচন যত এগিয়ে আসছে ততই পরিবারকে নিয়ে বিপদ বাড়ছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের। ভাইঝির বইয়ের জ্বালায় আগেই রাতের ঘুম উড়েছে ট্রাম্পের। এবার বোনের অডিও প্রকাশ্যে আসায় আরো বিপাকে মার্কিন প্রেসিডেন্ট। আমেরিকার সংবাদমাধ্যমে প্রকাশিত অডিওটিতে ট্রাম্পকে নীতিহীন, মিথ্যুক বলেছেন বোন ম্যারিয়ান ট্রাম্প ব্যারি। ভোট প্রচারে এই কথোপকথন বিরোধী শিবিরের শ্রেষ্ঠ হাতিয়ার হয়ে উঠবে, তা বলার অপেক্ষা রাখে না। তবে ভারতীয় সময় রবিবার সন্ধে পর্যন্ত এনিয়ে হোয়াইট হাউসের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। খবর সিএনএন।
 
জানা গেছে, অডিওটি ২০১৮-২০১৯ সাল নাগাদ রেকর্ড করা। জানা গেছে, আমেরিকা-মেক্সিকো সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে ট্রাম্প প্রশাসনের অভিবাসন নীতি নিয়ে অখুশি ছিলেন তাঁর বোন ম্যারিঅ্যান। অডিওতে ট্রাম্প সম্পর্কে ম্যারিঅ্যানকে বলতে শোনা গেছে, “ওঁর কোনও নীতি নেই। ওঁর মূল্যবোধ নিয়ে যত কম বলা যায় তত ভাল!” প্রেসিডেন্ট ট্রাম্পের কর্মকাণ্ডে হতাশ ব্যারি বলেন, ‘ওঁর টুইটগুলো দেখে ভাবি, কত মিথ্যাই না বলছেন। হয়তো সরাসরি বলছি। কিন্তু এটাই ঘটনা। নীতিহীনতা আর মিথ্যা ভরা সমস্ত কথা। শুধু ভোটারদের মন যোগাতে এসব বলেন।”

মার্কিন সংবাদমাধ্যমের দাবি, দীর্ঘ কয়েক ঘণ্টার অডিও তাঁদের হাতে এসেছে। মূলত ওই ফোনের কথোপকথনটি ট্রাম্পের বোন ও ভাইঝির মধ্যে। তবে ওই অডিও পিসি-ভাইঝির যে কথা হয়েছে তার মাঝে ট্রাম্পের বোনকে বলতে শোনা গেছে, “এসব কথা যেন গোপনই থাকে। পাঁচ কান না হয়!” কিন্তু গোপনও কথাটি তো আর গোপন রইল না। ফলে ভাইয়ের প্রতি বোনের মনোভাবকে যে বিরোধীরা হাতিয়ার হিসেবে ব্যবহার করব, তা বলার অপেক্ষা রাখে না।