১৯ হাজার কেজি চাল উদ্ধার, আটক ১০

১৯ হাজার কেজি চাল উদ্ধার, আটক ১০

সংগৃহীত ছবি

সরকারি চাল কালোবাজারি চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে বাড্ডা থানা পুলিশ।রোববার (৩১ মার্চ) বাড্ডা থানাধীন মেরুল কাঁচাবাজার সংলগ্ন ইখতিয়ারের সেমি পাকা ঘরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে প্রায় ১৯ হাজার কেজি সরকারি চাল উদ্ধার করা হয়।

পুলিশ বলছে, খাদ্য অধিদপ্তরের লোগো সংযুক্ত বস্তা থেকে খুলে নুরজাহান ব্র্যান্ড নামক কোম্পানির প্লাস্টিকের বস্তায় চাল ভরা হচ্ছিলো। এ সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে হাতেনাতে ১০ জনকে আটক করা হয়।

আমিনুল ইসলাম নামে এক ব্যক্তি সরকারি চাল কালোবাজারির মাধ্যমে কিনে বস্তা পরিবর্তন করে অন্য লোগো লাগিয়ে বাজারে বিক্রয় করে আসছিলেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাড্ডা পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই নাদিম মাহমুদ জানতে পারেন যে, ঘটনাস্থলে কিছু ব্যক্তি সরকারি চালের বস্তা পরিবর্তন করে ব্যক্তি মালিকানাধীন লোগো যুক্ত বস্তায় চাল ভর্তি করে কালোবাজারির মাধ্যমে বিক্রির প্রক্রিয়া করছে। এরই পরিপ্রেক্ষিতে অভিযান চালালে যার সত্যতা পাওয়া যায়।

তিনি বলেন, খাদ্য অধিদপ্তরের লোগোওয়ালা বস্তাগুলো খুলে সেখানে থাকা চাল নুরজাহান ব্র্যান্ড নামক কোম্পানির প্লাস্টিকের বস্তায় ঢুকিয়ে বাজারজাতের প্রক্রিয়াকরণ করা হচ্ছে। এ সময় ১৮ হাজার ৯৮০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। যার মধ্যে সরকারি খাদ্য অধিদপ্তরের লোগো যুক্ত ৩০ কেজি ওজনের বস্তার সংখ্যা- ৯৬টি, সরকারি বস্তা পরিবর্তনকৃত নুরজাহান ব্র্যান্ডের বস্তায় ৫০ কেজি ওজনের চালের বস্তার সংখ্যা- ৩০৬টি এবং অভিযান স্থলের ঘরের মেঝেতে খোলা অবস্থায় প্রায় ৮০০ কেজি চাল রয়েছে। এসব ঘটনার হোতা আমিনুল ইসলামের ম্যানেজারসহ সর্বমোট ১০ জনকে আটক করা হয়েছে। পরিচয় যাচাই শেষ তাদের নাম জানানো হবে।