ঠাকুরগাঁও আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৮ ও আওয়ামীপন্থীদের ৪ পদে জয়

ঠাকুরগাঁও আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৮ ও আওয়ামীপন্থীদের ৪ পদে জয়

ফাইল ছবি

ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১২টি পদের মধ্যে বিএনপিপন্থী আইনজীবী ফোরামের প্রার্থীরা ৮টি পদে ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা ৪টি পদে জয় লাভ করেছেন। 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত ১১ টার দিকে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি ভবনে ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আজিজুর রহমান।
নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী অ্যাডভোকেট মো. জয়নাল আবেদিন ১২৬ ভোট পেয়ে সভাপতি পদে জয় লাভ করেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী অ্যাডভোকেট মো. আবু জাফর শামস উদ্দিন ৯৮ ভোট পেয়েছেন এবং স্বতন্ত্র অ্যাডভোকেট আবু হোসাইন মো. আলমগীর পেয়েছেন ৬ ভোট। 

সহ-সভাপতি পদে আওয়ামী সমর্থিত অ্যাডভোকেট মো. হাসিনুজ্জামান মিলার ১৩৯ ভোট ও বিএনপি সমর্থিত অ্যাডভোকেট মো. আকরামুল হক ১১২ ভোট পেয়ে দুইজন নির্বাচিত হয়েছেন এবং তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট অতুল প্রসাদ রায় ১০৮ ও বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. আলিনুর ইসলাম ৮৭ ভোট পেয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী অ্যাডভোকেট মো. এনতাজুল হক ১২১ ভোট পেয়ে জয়ী হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. আনিসুর রহমান খান পেয়েছেন ১১০ ভোট। 

সহ-সাধারণ সম্পাদক পদে ১২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত অ্যাডভোকেট মো. রাহাত জামিল এবং তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী সমর্থিত অ্যাডভোকেট মো. সোহরাব হোসাইন প্রধান পেয়েছেন ১০৪ ভোট। 

পাঠাগার সম্পাদক (লাইব্রেরি সম্পাদক) পদে বিএনপি সমর্থিত অ্যাডভোকেট মো. কালাম হোসাইন ১৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী সমর্থিত অ্যাডভোকেট ললিত কুমার রায় পেয়েছেন ৮৬ ভোট। 

কোষাধ্যক্ষ পদে ১২০ ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামী সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. হারুন অর রশিদ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. তোফায়েল হোসাইন পেয়েছেন ১১১ ভোট। 

সাধারণ কক্ষ (কমনরুম) ও সাংস্কৃতিক সম্পাদক পদে ১৫২ ভোটে বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম-২ নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী সমর্থিত প্রার্থী জাকিয়া সুলতানা পেয়েছেন ৭৮ ভোট। 

এছাড়াও আওয়ামী সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. সোহেল রানা ১৪৭, অ্যাডভোকেট মো. মোবারক আলী ১০৭ এবং বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো.মনিরুজ্জামান ১৪৩ ও অ্যাডভোকেট মো. মুরাদ হোসেন রানা ১১৩ ভোট পেয়ে ৪জন সদস্য পদে নির্বাচিত হয়েছেন। তাছাড়া তাদের নিকটতম প্রতিদ্বনন্দ্বী আওয়ামী সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট পরিতোষ চন্দ্র রায় ১০৬, অ্যাডভোকেট বিমল চন্দ্র রায় ৮৭ এবং বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মিসেস মাহমুদা আকতার ১০৫ ও অ্যাডভোকেট মো. আব্দুর রহমান ৮৩ ভোট পেয়েছেন। 

এর আগে, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১২টি পদে দুটি প্যানেলের মোট ২৪ জন ও ১ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ২৪৫ ভোটের মধ্যে মোট ভোট কাস্ট হয়েছে ২৩৬ টি।