দিনাজপুরে আগুনে ১৬ পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই

দিনাজপুরে আগুনে ১৬ পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই

সংগৃহীত

দিনাজপুরের খানসামার ছাতিয়ানগড় গ্রামের ১৬ দরিদ্র পরিবার। আগুনে ১৬ দরিদ্র পরিবারের আশ্রয়স্থল বাড়ি, নগদ টাকাসহ সব পুড়ে ছাই হয়ে যায়।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেল ৩টার দিকে খানসামা উপজেলার আংগারপাড়া ইউনিয়নের ছাতিয়ানগড় ঝাপুপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে ওই এলাকার বাবলুর বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। পরে নিমিষেই বৈদ্যুতিক শর্টসার্কিট এর মাধ্যমে সেটি ছড়িয়ে পড়ে। পরে খানসামা ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে ১৬ দরিদ্র পরিবারের আশ্রয়স্থল বাড়ি, নগদ টাকা, উৎপাদিত বিভিন্ন ফসল, পাঠ্যবই ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে নিরুপায় হয়ে আবেগাপ্লুত  হয়ে যায় পরিবারগুলো। পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন খানসামা উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, উপ-সহকারী প্রকৌশলী সুশীতল গোবিন্দ দেব, ইউপি সদস্য রশিদুল ইসলাম শাহসহ অনেকে।

বিষয়টি নিশ্চিত করে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ কমল রায় বলেন, আগুনের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। যেকোনো অগ্নিকাণ্ড রোধে সকলকে সচেতন ও সজাগ থাকার আহ্বান জানিয়েছেন এ কর্মকর্তা।