পাকিস্তানি কোচদের ব্যক্তিগত ইউটিউব নিষিদ্ধ

পাকিস্তানি কোচদের ব্যক্তিগত ইউটিউব নিষিদ্ধ

ছবি:সংগৃহীত

কোচদের ব্যক্তিগত ইউটিউব ব্যবহার নিষিদ্ধ করেছে  পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিছুদিন হলো নিজেদের পিছিয়ে পড়া ক্রিকেটকে এগিয়ে নিতে উঠে পড়ে লেগেছেন পিসিবি। তার কারণ আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে সাত নম্বরে নেমে যাওয়া। তাই নিজেদের ঢেলে সাজাতে পারফরম্যান্স ইউনিট ও ছয় ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য তারকাখচিত কোচিং প্যানেল নিয়োগ দিয়েছে পিসিবি।

 এইচপির ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক তারকা ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফকে। এছাড়া সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাককেও কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এর বাইরে আরো অনেক সাবেক তারকা ক্রিকেটারকে প্রশিক্ষক হিসেবে। তবে তাদের জন্য দেয়া হয়েছে কঠোর নিয়ম। নীতিমালা অনুযায়ী কোচের দায়িত্ব পাওয়া কোনো ক্রিকেটার নিজেদের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল ব্যবহার করতে পারবেন না। পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যম পাক প্যাশন জানিয়েছে এমন সংবাদ।

 ইনজামাম উল হক, সাকলাইন মুশতাক, শোয়েব আখতার, বাসিত আলি, আমির সোহেলসহ দেশটির অনেক সাবেক তারকা ক্রিকেটার রয়েছে নিজেদের ইউটিউ চ্যানেল।  সেখানে তারা সাম্প্রতিক ও উল্লেখযোগ্য বিষয় নিয়ে নিজেদের মতামত জানিয়ে তুলে ধরেন। কিন্তু এখন থেকে সেটি করতে পারবেন না পিসিবির চুক্তিভুক্ত কোচেরা। এমন সিদ্বান্ত পিসিবির।