মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট বসানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট বসানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

সংগৃহীত ছবি

মেট্রোরেলের ভাড়ার ওপর এনবিআরের ভ্যাট বসানোর ঘোষণা থেকে সরে আসার দাবি জানিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। রবিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ দাবি জানিয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাসদ। 

এ সময় উপস্থিত নেতাকর্মীরা ভ্যাট আরোপ করে মেট্রোরেলের ভাড়া বৃদ্ধি না করে কমানোর দাবি জানান। একইসঙ্গে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত ও মেগা প্রকল্পের দুর্নীতি এবং লুটপাটের যথাযথ বিচার করার দাবিও জানান তারা।

বাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ বলেন, মূল্যস্ফীতি বাজারে সাধারণ মানুষজনের জীবন যাত্রার মান অত্যন্ত সংকট পূর্ণ হয়ে দাঁড়িয়েছে। তার ওপর যদি মেট্রোরেলের ভাড়ায় আরও ১৫ শতাংশ ভ্যাট আরোপ করা হয় সেটি মরার ওপর খাড়ার ঘা হবে। তাই অনতিবিলম্বে এমন সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে। দেশের মেগা প্রকল্পগুলোতে যারা দুর্নীতি লুটপাট করছে তাদেরকে শাস্তির মুখোমুখি করতে হবে। 

সমাবেশ ও বিক্ষোভ মিছিলে এ সময় আরও উপস্থিত ছিলেন বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য জুলফিকার আলি, ঢাকা মহানগর শাখার ইনচার্জ নিখিল দাস, নগর কমিটির সদস্য জাকির হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মুক্তা বাড়ৈসহ অন্যান্যরা