বার্সায় শেষ সুয়ারেজ-যুগ!

বার্সায় শেষ সুয়ারেজ-যুগ!

লুইস সুয়ারেজ।

নতুন কোচ হয়ে এসেই কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন রোনাল্ড কোম্যান। তাঁর একটা ফোন কলেই বার্সা থেকে বিদায় নিতে হচ্ছে লুইস সুয়ারেজকে। উরুগুয়ান তারকার সঙ্গে এক মিনিটের ফোনালাপেই ডাচ কোচ জানিয়ে দেন, তাঁর পরিকল্পনায় নেই সুয়ারেজ। আর এটা জানার পরেই ক্ষোভে ফেটে পড়েন সুয়ারেজ। এমনটাই খবর স্পেনের সংবাদমাধ্যমে।  

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় বার্সেলোনা। চাকরি যায় বার্সা কোচ সেতিয়েনের। রোনাল্ড কোম্যানকে কোচ করে আনা হয় ন্যু ক্যাম্পে। কোচের দয়িত্ব নেয়ার পর খেলোয়াড়দের সাথে কথা বলেন। ফোন করেন সুয়ারেজকে। ফোনেই জানিয়ে দেন সুয়ারেজকে খবরটা দেন কোচ।

বার্সার সঙ্গে এখনও এক বছরের চুক্তি রয়েছে সুয়ারেজের। তাঁর আইনজীবীরা বার্সেলোনার সঙ্গে চুক্তি বাতিল সংক্রান্ত ব্যাপার নিয়ে আলোচনা শুরু করে দিয়েছেন। বার্সার সর্বকালের সেরা গোলদাতাদের মধ্যে সুয়ারেজ রয়েছেন তিন নম্বরে। ক্যাটালান ক্লাবের হয়ে ১৯৮ গোল করা সুয়ারেজ এখনকার তালিকায় রয়েছেন মেসির পরেই। 

দিন কয়েক আগেই খবর প্রকাশিত হয়েছিল বার্সা সভাপতি বার্তোমিউ বিক্রি করে দিতে চান ক্যাটালান ক্লাবের হয়ে চারটি লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা লুইস সুয়ারেজকে। সেই প্রসঙ্গে উরুগুয়ের তারকা বলেন, ‘‘প্রেসিডেন্ট বেশ কয়েকটা নাম বললেও কেউ  আমাকে বলেনি যে বার্সা আমাকে আর চায় না। যদি ক্লাব সত্যি সত্যি তা চায়, তা হলে আমাকে সরাসরি বলা হোক।’’ ক্লাবে থাকারই ইচ্ছা ছিল সুয়ারেজের। কিন্তু কোম্যানের একটা ফোন কলেই বার্সায় প্রাক্তন হয়ে গেলেন সুয়ারেজ। 

বার্সা থেকে বাদ পড়ার দিনেই শোনা যাচ্ছে ফের তৈরি হতে পারে নেমার-সুয়ারেজ জুটি। আগে বার্সেলোনাতেই সুয়ারেজের সঙ্গে ছিলেন নেমার। ফ্রান্সের ক্লাব পিএসজিতে কি এ বার দেখা যেতে পারে উরুগুয়ের স্ট্রাইকারকে?