আইনি সমস্যার মুখে সুশান্তের বায়োপিক

আইনি সমস্যার মুখে সুশান্তের বায়োপিক

ছবি: সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর তার জীবন নিয়ে দুটি ছবি হতে চলেছে এমন জানা গিয়েছিল। কিন্তু সেই দুটি ছবি এবার আইনি সমস্যার মুখোমুখি হয়ে দাঁড়িয়েছে। প্রযোজক সনোজ মিশ্র জানিয়েছিলেন তিনি সুশান্তের জীবন নিয়ে একটি ছবি করতে চলেছেন। এবং ছবিটির নাম ‘সুশান্ত’। এই ছবিতে সুশান্তের ভূমিকায় তিনি টিকটক তারকা শচীন তিওয়ারিকে কাস্ট করার কথা ভেবেছিলেন। কারণ সুশান্তের চেহারার সঙ্গে শচীনের চেহারার সাদৃশ্য আছে।

কিন্তু সেই শচীন আরও একটি ছবিতে সই করেছেন। সেই ছবিটিও সুশান্তের জীবন নিয়েই তৈরি। ছবির নাম সুইসাইড আর মার্ডার। একই বিষয়ের উপর একই সঙ্গে দুটি ছবিতে কাজ করার জন্য আইনি সমস্যা তৈরি হয়েছে। যদিও টিকটক তারকা সচিন তিওয়ারি বলেছেন সনদ মিশ্র তাকে কোন কন্ট্র্যাক্টে সই করাননি।

সংবাদমাধ্যম এশিয়ান এজের কাছে প্রযোজক সনোজ বলেছেন,”সচিনকে গল্পটা এবং ওর চরিত্র সম্পর্কে বলা হয়েছিল। জুলাইতে আমরা ওর সঙ্গে ওয়ার্কশপ করি। কিন্তু কিছুদিন পর ও ওয়ার্কশপে আসা বন্ধ করে দিল এবং আমাদের ফোনও ধরত না।’’

তিনি আরও বলেন, ‘‘ও প্রথমে আমাদের সঙ্গী ছবির সই করল এবং আমরা ওকে অগ্রিম টাকা ও দিয়েছি। প্রি প্রোডাকশনে প্রায় ১ কোটি টাকা খরচ হয়েছে। ফলস্বরূপ আমরা মুম্বাই কোর্টে পিটিশন জানাতে বাধ্য হয়েছি। কারণ ও অন্য ছবিতে অভিনয় করছে এবং আমাদের সঙ্গে চুক্তি ভঙ্গ করছে।”

সুইসাইড আর মার্ডার ছবির প্রযোজক বিজয় শেখর গুপ্ত হিন্দুস্তান টাইমসের কাছে জানিয়েছেন যে, তাঁর ছবির কন্ট্র্যাক্টে সই করেছেন শচীন। সনোজ তার ছবির জন্য কোন সই করাননি। যে সমস্ত কাগজ দিয়েছেন সেগুলিও বৈধ নয় বলে দাবি করেছেন। এবং সেই ছবির কাগজে ছবির নামটা পর্যন্ত নেই।

শচীনের চেহারায় সুশান্ত সিং রাজপুতের সাদৃশ্য রয়েছে বলেই তিনি এই ছবিগুলোতে কাজ পেয়েছেন। শচীন সম্পর্কে বিজয় শেখর বলছেন, “শচীন খুবই নিরীহ একটা বাচ্চা ছেলে। ও এই শহরটাকে পর্যন্ত ভাল করে চেনে না। সনোজের সঙ্গে আমার কোনদিন সাক্ষাৎ হয়নি। কিন্তু ওই বাচ্চা ছেলেটা কে ঠকিয়েছে।”

আর এই দুটি ছবির মাঝখানে জড়িয়ে পড়েছেন সুশান্ত সিং রাজপুতের হামসকল। দুটি ছবির জন্য তাকে আইনি সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। তবে শেষ পর্যন্ত কোন ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তা এখনও প্রশ্নের মুখে।

সূত্র: কলকাতা ২৪