দনিয়া সাংস্কৃতিক জোটের আয়োজনে বর্ষবরণ উৎসব

দনিয়া সাংস্কৃতিক জোটের আয়োজনে বর্ষবরণ উৎসব

ফাইল ছবি

বাংলা নববর্ষকে স্বাগত জানতে দনিয়া সাংস্কৃতিক জোট বর্ষবরণ উৎসবের আয়োজন করেছে। এ উপলক্ষে জোটভুক্ত ২৪টি দল তাদের নিজস্ব পরিবেশনা— সংগীত, নৃত্য, আবৃত্তি ও পথনাটক নিয়ে উৎসবে অংশগ্রহণ করবে।

আগামীকাল রোববার পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) সকাল ৭টায় রাজধানীর দনিয়া কলেজ প্রাঙ্গণে বৈশাখী গান পরিবেশনার মাধ্যমে ‘আসুক সমৃদ্ধি আসুক সম্প্রীতি হাসুক প্রকৃতি, থাকব সুখে’ শীর্ষক এই উৎসবের সূচনা হবে।

সকাল ৯টায় দনিয়া সাংস্কৃতিক জোটভুক্ত বিভিন্ন সংগঠনের সংস্কৃতি কর্মী ও সাধারণ দর্শকদের নিয়ে এক বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রার অনুষ্ঠিত হবে। শোভাযাত্রায় শিশু-কিশোররা বর্ণিল সাজ ও পোশাক পরে ‘যেমন খুশি তেমন সাজো’তে অংশগ্রহণ করবে।

শোভাযাত্রা শেষে কথক থিয়েটার তাদের পথনাটক ‘আলেক বেপারীর কারবার’ পরিবেশন করবে। এছাড়া গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত দনিয়া পাঠাগার আয়োজিত বর্ণ অঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

চলচ্চিত্র বিষয়ক লেখক ও সাংবাদিক অনুপম হায়াৎ, দনিয়া কলেজের চেয়ারম্যান কামরুল হাসান রিপন, দনিয়া কলেজের অধ্যক্ষ আলমগীর মিয়া ও দনিয়া সাংস্কৃতিক জোট সভাপতিমন্ডলীর সদস্যরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন দনিয়া সাংস্কৃতিক জোটের সভাপতি আবু আজাদ। সার্বিক তত্ত্বাবধানে মো. শাহনেওয়াজ ও এইচ আর অনিক।

দনিয়া সাংস্কৃতিক জোটভুক্ত সংগঠনগুলোর মধ্যে রয়েছে— সুরসাগর ললিতকলা একাডেমি, দনিয়া পাঠাগার, বিরোহী শিল্পী গোষ্ঠী, লালন পড়শী একাডেমি, দনিয়া সবুজ-কুঁড়ি-কচি-কাঁচার মেলা, সুরতাল সংগীত একাডেমি, ঢাকা একতা সামাজিক সাংস্কৃতিক গোষ্ঠী, সঞ্জনন আবৃত্তি চর্চা কেন্দ্র, চিত্রণ আবৃত্তি অঙ্গন, কথক থিয়েটার, মাসুদ মঞ্চ কালচারাল সেন্টার, নৃত্যকলা একাডেমি, মিথিলা মিউজিক সেন্টার, টিনা ললিতকলা একাডেমি, সাথে আছি সামাজিক সাংস্কৃতিক সংগঠন, স্বপ্ন সংগীত একাডেমি, বাউল ভাব দরিয়া প্রমুখ।