সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুর মৃত্যু

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুর মৃত্যু

প্রতিকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা সোনাইছড়ি ইউনিয়নের বারো আউলিয়া ও ভাটিয়ারী ইউনিয়নের বানুর বাজার এলাকায় পৃথক দুটি দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, রাত সাড়ে ৮টার দিকে বারো আউলিয়া দরগার সামনে রাঙ্গামাটি থেকে আসা ঢাকামুখী একটি দ্রুতগতির প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে কার স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা আরও তিনটি কারের ওপর গিয়ে উল্টে পড়ে। এতে চারটি প্রাইভেট কারের ব্যাপক ক্ষতি হয়।

এ সময় পাঁচজন পথচারী গুরুতর আহত হলে স্থানীয়রা তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে শাহাদাত হোসেন (১৩) নামে এক শিশুকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত তানজিদ (১৪) নিহত শাহাদাতের চাচাতো ভাই। নিহত শাহাদাত সোনাইছড়ি ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের ফুলতলা গ্রামের মোদ. ইব্রাহিমের ছেলে। আহত তানজিদ একই বাড়ির মো. বেলাল হোসেনের ছেলে। অপর আহত এক নারী ও একজন পুরুষের পরিচয় পাওয়া যায়নি। তাদের আবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

অন্যদিকে ভাটিয়ারী ইউনিয়নের বানু বাজার এলাকায় মহাসড়কে লরিচাপায় মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক নারীর মৃত্যু হয়েছে। খবর পেয়ে বারো আউলিয়া হাইওয়ে থানার এসআই শাহারুল ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত চারটি প্রাইভেটকার উদ্ধার করে এবং দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারচালককে আটক করে।

বিষয়টি নিশ্চিত করে বারো আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ বলেন, বারো আউলিয়ায় একটি দ্রুতগামী প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে অপর তিনটি দাঁড়িয়ে থাকা প্রাইভেটকারের ওপর পড়ে। এতে বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে ও একজন নিহত হয়েছে। অন্যদিকে বানুর বাজার এলাকায় গাড়িচাপায় এক মানসিক প্রতিবন্ধী নারী নিহত হয়েছেন। দুটি দুর্ঘটনার বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে।