আরিফ-সাবরিনার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

আরিফ-সাবরিনার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

ফাইল ছবি।

করোনাভাইরাস পরীক্ষা জালিয়াতির মামলায় জেকেজি হেলথকেয়ারের আরিফুল হক চৌধুরী ও তার স্ত্রী ডা. সাবরিনা আরিফ চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। 

বৃহস্পতিবার মামলার বাদী কামাল হোসেনের সাক্ষ্য গ্রহণ করেন ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী। পরে আসামি পক্ষে আইনজীবীরা সাক্ষিকে জেরা করেন। জেরা শেষ না হওয়ায় আগামী ৩ সেপ্টেম্বর পরবর্তী জেরার দিন ধার্য্য করেন। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু সাক্ষ্য গ্রহণে সহায়তা করেন।

মামলার আসামিরা হলেন, জেকেজি হেলথকেয়ারের সিইও আরিফুল হক চৌধুরী, চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরী, আরিফের বোন জেবুন্নেছা রিমা, সাবেক কর্মচারী হুমায়ুন কবির হিমু ও তার স্ত্রী তানজিলা পাটোয়ারী, জেকেজির কোঅর্ডিনেটর আবু সাঈদ চৌধুরী, জেকেজির কর্মচারী বিপুল দাস এবং শফিকুল ইসলাম রোমিও। 

মামলার অভিযোগপত্র (চার্জশিট) বলা হয়, মামলার তদন্তকালে জেকেজির কম্পিউটার থেকে করোনাভাইরাস পরীক্ষার ১৯৮৫টি ভুয়া রিপোর্ট পাওয়া গেছে। এই জালিয়াতির মাস্টার মাইন্ড আরিফুল। এক্ষেত্রে অন্য আসামিরা বিভিন্নভাবে তাকে সহযোগিতা করত। এছাড়া মামলার অন্যতম আসামি হিরু ছিল গ্রাফিক্স ডিজাইনার। তার হাত দিয়ে তৈরি হতো ভুয়া সনদ। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে জেকেজির চুক্তিতে ‘গাফলতি’র বিষয়ও চার্জশিটে উল্লেখ করা হয়েছে।