রেললাইন বিক্রির সময় গ্রেফতার ৩

রেললাইন বিক্রির সময় গ্রেফতার ৩

ছবিঃ সংগৃহীত।

গাইবান্ধায় ভাঙারির দোকানে রেললাইন বিক্রির সময় ৩ জনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ব্রিজরোড এলাকার আশা ভাঙারির দোকান থেকে এসব মালামাল জব্দসহ তাদেরকে আটক করা হয়। একইসঙ্গে চোরাই মালামাল পরিবহনের কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়।

আটককৃতরা হলো- আশা ভাঙারি দোকানের লেবার সদর উপজেলার বালুয়া বাজারের পাকার খুঁটি এলাকার আব্দুর রহমানের ছেলে মোকলেছুর রহমান (৩৩), পশ্চিম দুর্গাপুর এলাকার মুত দুলা মিয়ার ছেলে সাগর মিয়া (৩০) ও ফুলছড়ি উপজেলার উত্তর কঞ্চিপাড়া এলাকার বারব উদ্দিনের ছেলে অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া (৪০)।

অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া বলেন, ‘আমি প্রতিদিনের ন্যায় অটো নিয়ে বের হলে বালাসী হতে আব্দুল লতিফের ছেলে মোন্নাফ মিয়া ও জিয়াউর রহমানের ছেলে মুন্না মিয়াসহ তিনজন আমাকে নিউ ব্রিজ রোড আশা ভাঙারির দোকানে যাওয়ার জন্য ভাড়া করে। পথিমধ্যে কঞ্চিপাড়া রেলগেট এলাকায় এসে তারা আনুমানিক তিন ফিট দৈর্ঘ্যের ৯ টুকরা রেললাইন আমার অটোতে উঠিয়ে দেয়। আমি না নিতে চাইলে হুমকি দিয়ে বলে, তোকে ভাড়া বেশি দেওয়া হবে, কথা কম ক (বল)’ বলে ১ হাজার টাকা ভাড়া দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযানিক দলের প্রধান গাইবান্ধা রেলওয়ের নিরাপত্তা বিভাগের হাবিলদার আব্দুল মজিদ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ব্রিজরোডের আশা ভাঙারির দোকানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় দোকান মালিক পালিয়ে গেলেও ইজিবাইক চালকসহ তিন জনকে মালামালসহ হাতেনাতে আটক করা হয়। তাদের কাছে থেকে আনুমানিক তিন ফিট দৈর্ঘ্যের ৯ পিস রেল লাইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রেল লাইনগুলো ফুলছড়ি উপজেলার বালাসি ঘাটের।

এ ব্যাপারে বোনারপাড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত মালামালের লিস্ট করে সেগুলো সংশ্লিষ্ট বিভাগে জমা দেওয়া হবে।