মোংলায় ছাত্রলীগের আলোচনাসভা

মোংলায় ছাত্রলীগের আলোচনাসভা

মংলায় ছাত্রলীগের আলোচনাসভা।

 

মোংলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী এবং ২১ আগস্ট ২০০৪ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত সকলের স্মরণে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনাসভা পরবর্তী বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়।


মোংলা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাতের সভাপতিত্বে আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাগেরহাট জেলা পরিষদের সদস্য আব্দুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী শেখ মুজিবুর রহমানকে হত্যা করার সাহস পায়নি। কিন্তু স্বাধীনতার পর এদেশের কিছু কুচক্রী মহল দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। ওরা শুধু শেখ মুজিব কে হত্যা করতে চায়নি ওরা চেয়েছিলো বাংলাদেশকে হত্যা করতে। আল্লাহর রহমতে তার দুই কন্যা বিদেশে থাকার কারণে প্রাণে বেঁচে যান। আজ পিতার স্বপ্ন পূরণের জন্য জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা।


আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন মোংলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ ইব্রাহিম হোসেন, মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক ইমরান হোসেন, মোংলা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমরান বিশ্বাস, মোংলা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিজান তালুকদার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিব খান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী, মোংলা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাসেল প্রমুখ।

আলোচনা সভা শহরের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন করেন সংগঠনটির নেতা-কর্মীরা।