নেত্রকোনায় বালুভর্তি ট্রাকে ভারতীয় চিনি পাচারকালে আটক ১

নেত্রকোনায় বালুভর্তি ট্রাকে ভারতীয় চিনি পাচারকালে আটক ১

ছবিঃ সংগৃহীত।

নেত্রকোনার কলমাকান্দায় ভারত থেকে অভিনব পন্থায় অবৈধ পথে আনা ১২০ বস্তা চিনি জব্দ করেছে পুলিশ। এসময় মহর আলী (৫২) নামে এক ব্যক্তিকে আটক করা হয়।শনিবার (২০ এপ্রিল) বিকেলে আটক ব্যক্তিকে গ্রেফতার দেখিয়ে জেলা আদালতে পাঠানো হয়েছে।

এর আগে সকালে উপজেলার নাজিরপুর পশ্চিম বাজার মোড় নামক এলাকায় থেকে একটি বালুর ট্রাকে তল্লাশি চালিয়ে ১২০ বস্তা ভারতীয় চিনি। আটক মহর আলী জেলার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মুনসুরপুর গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে একটি বালুর ট্রাকে তল্লাশি করতে গিয়ে চিনির বস্তা পাওয়া যায়। এরপর ওই ট্রাকে থাকা চিনি জব্দসহ একজনকে আটক করা হয়। 

ট্রাকটি থানায় নিয়ে বালু সরিয়ে দেখা যায়, কয়েক স্তরে সাজানো ৫০ কেজি ওজনের ১২০ বস্তা ভারতীয় চিনি কৌশলে পাচার করা হচ্ছিল। এ ঘটনায় একজনকে আটক করা হলেও ট্রাকচালকসহ চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত উপজেলার ইমাম হোসেন ওরফে ইঞ্জিল হক (৪২) ও কাউছার মিয়া (৪০) তিনজন ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মহর আলী পুলিশকে চোরাচালানের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক গণমাধ্যমকে বলেন, আটক ব্যক্তি ও পলাতকদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা করেছে। পলাতক চোরাকারবারিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।