একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন পাকিস্তানি নারী

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন পাকিস্তানি নারী

ছবি: সংগৃহীত

পাকিস্তানে একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। জন্ম নেয়া সন্তানের মধ্যে চারজন ছেলে এবং অন্য দু’জন মেয়ে। গত শুক্রবার (১৯ এপ্রিল) দেশটির রাওয়ালপিন্ডি জেলা সদর হাসপাতালে একসঙ্গে ওই ছয় সন্তানের জন্ম হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে জানানো হয়, একসঙ্গে ছয় সন্তানের জন্ম দেওয়া ওই নারীর নাম জিনাত ওয়াহেদ। হাজরা কলোনির বাসিন্দা মোহাম্মদ ওয়াহেদের স্ত্রী জিনাত ওয়াহেদকে প্রসব বেদনা নিয়ে গত বৃহস্পতিবার রাতে হাসপাতালে আনা হয়। পরদিন শুক্রবার এক ঘণ্টার মধ্যে একের পর এক ছয় সন্তান প্রসব করেন তিনি। বাচ্চাদের মধ্যে চারটি ছেলে ও দুটি মেয়ে এবং প্রতিটি শিশুর ওজন হয়েছে দুই পাউন্ডের কম। এটিই ছিল ২৭ বছর বয়সী এই নারীর প্রথম প্রসব।

হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. ফারজানা বলেন, ‘সদ্য জন্ম নেয়া ছয় শিশু এবং তাদের মা ভালো অবস্থায় আছেন; তবে ডাক্তাররা বাচ্চাদের ইনকিউবেটরে রেখেছেন।’

তিনি বলেন, সব শিশু এবং তাদের মা সুস্থ রয়েছেন এবং চিকিৎসকরা তাদের সর্বোত্তম চিকিৎসা দেওয়ার চেষ্টা করছেন।

এদিকে হাসপাতালের লেবার (প্রসূতি) রুমের কর্তব্যরত কর্মকর্তা বলেন, ‘এটি স্বাভাবিক কোনও প্রসব ছিল না এবং প্রসবের ক্রমানুসারে শিশু কন্যাটি ছিল তৃতীয়।’

ডা. ফারজানা বলেন, বাচ্চা প্রসবের পর জিনাতের জটিলতা দেখা দিয়েছিল এবং আগামী কয়েক দিনের মধ্যে তার শারীরিক অবস্থা স্বাভাবিক হয়ে যাবে। তিনি আরো বলেন, ডাক্তার ও প্যারামেডিক্যাল স্টাফরা খুশি যে, মা ও শিশুদের জীবন রক্ষা করেছেন আল্লাহ।

এদিকে সংবাদকর্মীদের সাথে সংক্ষিপ্ত আলাপচারিতায় প্রসূতি ওই মা এবং শিশুদের পরিবারের সদস্য বলেছেন, আল্লাহ তাদের পুত্র ও কন্যা সন্তান উপহার দিয়েছেন এবং এতে তারা খুশি।