যুক্তরাষ্ট্রে কার্গো প্লেন বিধ্বস্ত, দুজনের মৃত্যুর শঙ্কা

যুক্তরাষ্ট্রে কার্গো প্লেন বিধ্বস্ত, দুজনের মৃত্যুর শঙ্কা

ছবিঃ সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে মঙ্গলবার একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে দুজন মারা গেছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনা সদস্যরা। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ডগলাস ডিসি-৪ নামের ওই কার্গো প্লেনটি ফেয়ারব্যাঙ্কস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছু সময় পরই বিধ্বস্ত হয়েছে বলে জানা যায়।আলাস্কা অঙ্গরাজ্যের সেনাবাহিনী জানিয়েছে, প্লেনটি স্থানীয় সময় সকাল ১০টার কিছুক্ষণ আগে উড্ডয়ন করে এবং এর কিছুক্ষণ পরেই তানানা নদীর কাছে এটি বিধ্বস্ত হয়।

ওই অঙ্গরাজ্যের জননিরাপত্তা বিভাগ জানিয়েছে, প্লেনটি নদীর তীরে একটি খাড়া পাহাড়ের ওপর বিধ্বস্ত হওয়ার পর এতে আগুন ধরে যায়।ওই দুর্ঘটনায় কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে। সামাজিক মাধ্যমে দুর্ঘটনার বেশ কিছু ছবি পাওয়া গেছে যেখানে দেখা গেছে বেশ কিছু গাছে আগুন ধরে গেছে। তবে এসব ছবি যাচাই করা সম্ভব হয়নি।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত নয়। তবে দ্য ফেডারেল এভিয়েশন অথরিটি (এফএএ) জানিয়েছে, তারা এই ঘটনার তদন্ত করবে।মূলত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ডগলাস ডিসি-৪ মডেলের প্লেন নির্মাণ করা হয়। বিশ্বে এ ধরনের অল্প কিছু প্লেন রয়েছে।