গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাবিপ্রবিতে থাকবে পানি ও চিকিৎসকের ব্যবস্থা

গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাবিপ্রবিতে থাকবে পানি ও চিকিৎসকের ব্যবস্থা

ছবি: প্রতিনিধি

পাবিপ্রবি প্রতিনিধিঃ আগামী শনিবার (২৭ এপ্রিল) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ।

ভর্তি পরিক্ষার দিনগুলোতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) কেন্দ্রে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সুপেয় পানির ও চিকিৎসা সেবার ব্যাবস্থা থাকবে। এছাড়াও অভিভাবকদের বসার জন্য কেন্দ্রের বাহিরে দুইটি প্যান্ডেল থাকবে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরের বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অফিস রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের সেবার জন্য ক্যাম্পাসের ভিতরে ভ্রাম্যমাণ সুপেয় পানির ট্যাংক এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ থাকবে যেন এই তীব্র গরমে শিক্ষার্থীদের কোন রকম কষ্ট না হয়। এ ছাড়াও দুজন চিকিৎসক থাকবেন। কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তারা তাৎক্ষণিক সেবা দেবেন। এমনকি কেউ গুরুতর অসুস্থ হলে উন্নত চিকিৎসা নিতে বাহিরের হাসপাতালে পাঠানোর জন্য পরিক্ষা কেন্দ্রের বাহিরে সার্বক্ষণিক এম্বুলেন্স থাকবে। এমনকি সার্বিক নিরাপত্তার বিষয়েও বেশ নজর দেওয়া হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মোকাবেলায় যথাযথ ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, এবছর গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের মধ্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পাবিপ্রবি ক্যাম্পাসসহ তিন কেন্দ্রে ১৮ হাজার ৫২১ জন ভর্তিচ্ছু পরীক্ষা দেবেন। যেখানে বিশ্ববিদ্যালয় কেন্দ্র সাড়ে ৮ হাজার এবং বিশ্ববিদ্যালয়ে পার্শ্ববর্তী টিটিসিতে ৪শত, ইমাম গর্জালি গার্লস স্কুলে ১ হাজার ৭১৯ এবং পাবনা জেলা স্কুলে ৭শত ২৪ জন শিক্ষার্থীর জন্য আসন বিন্যাস সম্পন্ন করা হয়েছে। যেখানে এ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ এপ্রিল (শনিবার), বি ইউনিটের (মানবিক) ৩ মে (শুক্রবার) এবং সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ মে (শুক্রবার)।

এ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত এবং অন্য দুটি ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।