কে হচ্ছেন লিভারপুলের কোচ, জানালেন ডাইক

কে হচ্ছেন লিভারপুলের কোচ, জানালেন ডাইক

ছবি: সংগৃহীত

চলতি মৌসুম শেষেই লিভারপুলের ডাগআউট থেকে সরে দাঁড়াবেন কোচ ইয়ুর্গেন ক্লপ। এমন সিদ্ধান্ত বছরের শুরুতেই জানিয়েছিলেন অল রেডস কোচ। আর এই কারণে আগামী মৌসুম থেকে নতুন কোচ নিয়োগ দিতে হবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিকে।

ক্লপের অ্যানফিল্ড ছাড়ার ঘোষণার পর থেকেই আলোচনা চলছে, কে নেবেন লিভারপুলের দায়িত্ব? এতদিন সেই আলোচনায় ছিল বেশ কিছু বড় বড় নাম। যদিও তাদের সবাইকে ছাড়িয়ে সর্বশেষ আলোচনার শীর্ষে উঠেছেন আর্নে স্লট। বলা হচ্ছে, এই ডাচ কোচই পেতে যাচ্ছেন লিভারপুলের দায়িত্ব।

বুধবার রাতে মার্সিসাইড ডার্বিতে এভারটনের কাছে ২-০ গোলের হতাশাজনক হারের পর গণমাধ্যমে ভার্জিল ফন ডাইক বলেন, ‘অবশ্যই এখন এর উত্তর দেওয়া কঠিন বলে মনে করি। কিন্তু আমার মনে হয়, আর্নে স্লট এই মুহূর্তে সেরা ডাচ কোচদের একজন হতে পারে।’

তিনি আরো বলেন, ‘আমি মনে করি, তিনি যেভাবে খেলেন এবং তার দর্শন যেমন, সে হিসেবে তিনি লিভারপুলের কোচ হতে পারেন। এটি শুধুমাত্র আমার মতামত। আমি যতটুকু জেনেছি এবং শুনেছি। অবশ্যই তা চূড়ান্ত সিদ্ধান্ত থেকে অনেক দূরে। আমরা দেখবো। পরের মৌসুমে আমরা সেদিকে ফোকাস করবো।’

এদিকে ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন তাদের নিজস্ব সূত্রের বরাতে বলেছে, স্লটকে কোচ হিসেবে নিয়োগ করতে ইতিমধ্যে আলোচনা শুরু করেছে লিভারপুল। বর্তমানে নেদারল্যান্ডের ক্লাব ফায়েনার্ডের কোচ হিসেবে কাজ করছেন তিনি।