খেলনা পুতুলের আগুনে দগ্ধ হয়ে মারা গেল ২য় শ্রেণির শিক্ষার্থী

খেলনা পুতুলের আগুনে দগ্ধ হয়ে মারা গেল ২য় শ্রেণির শিক্ষার্থী

ছবিঃ সংগৃহীত।

পাবনার ঈশ্বরদীতে খেলনা পুতুল পোড়াতে গিয়ে আগুনে পুড়ে দগ্ধ হয়ে রিয়া খাতুন (৯) নামে এক শিশু মারা গেছে। বুধবার রাত পৌনে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। 

নিহত রিয়া ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মানিকনগর গ্রামের মধ্যপাড়া মহল্লার পিন্টু বিশ্বাসের মেয়ে এবং দিয়াড় সাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।রিয়ার মামাতো ভাই সৌরভ হোসেন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, গত বুধবার ঈশ্বরদীর নিজ বাড়িতে রিয়া ও তার ছোট ভাই বাড়ির উঠানের ওপর খেলনা তৈরি করছিল।

সেই খেলনা পোড়ানোর জন্যই তারা আগুন জ্বালিয়েছিল। তবে অসাবধানতাবশত রিয়ার গায়ে পরিহিত জামাতে আগুন লেগে যায়। তাদের দুই ভাই-বোনের আত্মচিৎকারে আমরা এগিয়ে এসে বাড়ির মূল গেট বন্ধ পায় প্রতিবেশীরা। পরে গেট ভেঙে তাদের উদ্ধার করা হয়।

কিন্তু তৎক্ষণে রিয়ার শরীরের বেশিরভাগ অংশই পুড়ে যায়। দ্রুত তাদের উদ্ধার কওে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। অবশেষে ১০ ঘণ্টা চিকিৎসাধীন থাকার পর হাসপাতালে তার মৃত্যু হয়। 

রিয়ার বাবা পিন্টু বিশ্বাস কান্নাজড়িত কণ্ঠে বলেন, তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি করেন।আগুন লাগার ঘটনার সময় শুধু রিয়া ও তার ৫ বছর বয়সী ছোট ভাই বাড়িতে ছিল, এছাড়া আমার আর কিছুই বলার নেই।