বিল বেশি আসায় বিদ্যুৎ অফিসের কর্মীকে কুপিয়ে হত্যা

বিল বেশি আসায় বিদ্যুৎ অফিসের কর্মীকে কুপিয়ে হত্যা

ছবিঃ সংগৃহীত।

গরমকালে বিদ্যুৎ বিল বেড়ে যাওয়াটা স্বাভাবিক। আর তা নিয়ে এই সময় স্থানীয় বিদ্যুৎ অফিসে অভিযোগ যেতেই থাকে। আবার লোডশেডিং নিয়ে বিদ্যুৎ অফিসে ঢুকে ভাঙচুরের ঘটনাও নতুন কিছু না। তাই বলে বিল বেশি আসায় বিদ্যুত অফিসের কর্মীকে খুন করতে হবে? সম্প্রতি ভারতের মহারাষ্ট্রে এমনটিই ঘটেছে।

বিদ্যুৎ বিল বেশি আসায় রাজ্যের সংশ্লিষ্ট দপ্তরের এক নারী কর্মীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়েছে। এরই মধ্যে অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ।পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনাটি মহারাষ্ট্রের পুনে জেলার।

খুন হয়েছেন ২৬ বছরের রিঙ্কু থিটে। তিনি মহারাষ্ট্র স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (এমএসইডিসিএল) টেকনিশিয়ান হিসেবে চাকরি করছিলেন। আর তাকে হত্যা করেছেন অভিজিৎ পোটে নামে ৩৩ বছর বয়সী এক যুবক।

বুধবার (২৪ এপ্রিল) সকালে দপ্তরে ঢুকে আচমকা রিঙ্কুকে আক্রমণ করে বসেন অভিজিৎ। ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন ওই নারীকে। গুরুতর আহত রিঙ্কুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ও সেখানেই মৃত্যু হয় তার। কিন্তু এভাবে হত্যাকাণ্ড চালালেন কেন অভিজিত?

জানা গেছে, গত মাসে ৫৭০ টাকার বাড়তি বিদ্যুতের বিল পেয়েছিলেন অভিজিৎ। বিষয়টি নিয়ে বিদ্যুত অফিসে গিয়ে অভিযোগ ও অসন্তোষ জানিয়ে আসেন তিনি। কিন্তু তার দাবি, অভিযোগ করার পরও কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আর তাতেই ক্ষেপে যান অভিজিৎ।

বুধবার বিদ্যুৎ অফিসে ঢুকেই রিঙ্কু থিটের উপর হামলা চালান ওই যুবক। অথচ অভিজিৎয়ের অভিযোগের বিষয়ে কিছুই জানতেন না রিঙ্কু। তিনি দশদিন ছুটিতে থাকার পর চাকরিতে যোগ দিয়েছিলেন।