গৃহবধূ হত্যার দায়ে স্বামী-শ্বশুরের মৃত্যুদণ্ড

গৃহবধূ হত্যার দায়ে স্বামী-শ্বশুরের মৃত্যুদণ্ড

ফাইল ছবি

টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরকে মৃত্যুদণ্ড  দিয়েছে আদালত ।একই সঙ্গে তাদের এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়। আজ সোমবার টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রপ্ত আসামীরা হলেন-ভুঞাপুর উপজেলার অর্জুনা গ্রামের জহিরুল ইসলাম (২৫) ও তার বাবা মজনু মিয়া (৫৫)।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এ কে এম নাছিমুল আক্তার নাসিম জানান, জহিরুল ইসলাম যৌতুকের টাকা দাবি করে তার স্ত্রী তাসলিমাকে নির্যাতন করতো।  জহিরুল সিএনজিচালিত অটো কেনার জন্য দেড় লাখ টাকা দাবি করা হয়। তাসলিমার পরিবার যৌতুকের দেড় লাখ টাকা দিতে অস্বীকার করে। পরে জহিরুল ও তার বাবা মজনু মিয়া তাসলিমাকে পানিতে চুবিয়ে হত্যা করে লাশ যমুনা নদীতে ভাসিয়ে দেওয়া হয়।

তিন দিন পর ভুঞাপুরের গোবিন্দাসী ঘাট থেকে তাসলিমার ভাসমান লাশ উদ্ধার করা হয়। পরে তার বাবা সলিম উদ্দিন বাদি হয়ে একই বছরের ১ ডিসেম্বর থানায় মামলা দায়ের করেন। পুলিশ জহিরুল ইসলাম ও মজনু মিয়াকে গ্রেপ্তার করে। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরবর্তীতে তারা জামিনে মুক্ত হন। আজ তাদের আদালতে হাজির থাকার কথা থাকলেও তারা উপস্থিত হননি। তাদের অনুপস্থিতিতেই রায় প্রদান করা হয়।