পেরুতে ৬৫০ ফুট গভীর খাদে বাস, নিহত ২৫

পেরুতে ৬৫০ ফুট গভীর খাদে বাস, নিহত ২৫

সংগৃহীত

পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় লাতিন আমেরিকার দেশ পেরুতে যাত্রীবাহী একটি বাস ৬৫০ ফুট গভীর খাদে পড়ে গেছে। এতে অন্তত ২৫ জন নিহত এবং ২১ জন আহত হয়েছেন।

গত রোববার গভীর রাতে কাজামার্কার আন্দিয়ান অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে বলে মঙ্গলবার (৩০ এপ্রিল) বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে। দুর্ঘটনার পর বাসটি প্রায় ২০০ মিটার (প্রায় ৬৫০ ফুট) গভীরে পড়ে যায় বলে স্থানীয় কর্মকর্তা ওলগা বোবাডিলা আরপিপি রেডিওকে জানিয়েছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, পেরুর উত্তরাঞ্চলে পাহাড়ি রাস্তা থেকে একটি বাস খাদে পড়ে যাওয়ার পর ২৫ জন নিহত হন। আহত হন অন্তত ২১ জন।

পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা বলেন, ৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাসটি একটি নদীর ধারে পড়ে যায় এবং আরোহীদের কয়েকজন পানিতে ভেসে গেছে। খবর পেয়ে উদ্ধারকর্মী ও দমকলকর্মীরা ঘটনাস্থলে যান। সেখান থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা ও প্রাণহানির পর সেলেনডিন পৌরসভা ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে।

এএফপি বলছে, পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দ্রুত গতি, রাস্তার খারাপ অবস্থা, রোড সাইনের অভাব এবং ট্রাফিক নিয়ম-কানুনের দুর্বল প্রয়োগের কারণে পেরুর রাস্তায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।