নকিয়ার এই ফিচার ফোনে ৪জি কানেকশন পাবেন

নকিয়ার এই ফিচার ফোনে ৪জি কানেকশন পাবেন

প্রতীকী ছবি

ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবালের মালিকানাধীন নকিয়া নতুন ফিচার ফোন আনছে। যার মডেল নকিয়া ২২৫ ৪জি। এই ফোনে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্টসহ পাবেন একাধিক ফিচার্স। রয়েছে ৪জি কানেক্টিভিটিও। স্মার্টফোন ইউজারদেরও পছন্দ হবে এই ফোন। দাম থাকতে চলেছে সাধ্যের মধ্যে। এতে পাবেন ৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং ভালো ব্যাটারি ক্যাপাসিটি। চলতি বছরেই লঞ্চ হবে নকিয়া ২২৫ মডেল।

নকিয়ার ফোন নিয়ে বরাবর উৎসহা থাকে মানুষের। যে কারণে এখনও বিশ্ব বাজারে নকিয়া কি প্যাড ফোন বিক্রি করে থাকে এইচএমডি। ২০২০ সালে লঞ্চ হয় নকিয়া ২২৫। এবার শোনা যাচ্ছে, ফোনের নতুন ভার্সন আসতে চলেছে বাজারে। শিগগিরই লঞ্চ হবে এই কি প্যাড ফিচার ফোন। কোম্পানি আশা করছে। নতুন ভার্সন সকলের পছন্দ হবে। কারণ এতে বেশ কিছু স্মার্ট ফিচার্স থাকবে।

টেক রিপোর্ট বলছে, নকিয়া ২২৫ ৪জি ফোনের ২০২৪ ভার্সন লঞ্চ হতে চলেছে। এতে পাওয়া যাবে বক্সি ডিজাইন। ফোনের পেছন দিকে পাবেন সিঙ্গেল ক্যামেরা সঙ্গে এলইডি ফ্ল্যাশ। বেশ সাদামাটা ডিজাইনের সঙ্গে আসতে চলেছে এই ফিচার ফোন। যা ইউজারদের নিত্য ব্যবহারে কাজে আসতে পারে।

নকিয়া ফোন বরাবরই টেকসই এবং মজবুত হয়। সেরকমই একটি হ্যান্ডসেট নকিয়া ২২৫ ৪জি। আগের থেকে বেশি ফিচার্স নিয়ে আসতে চলেছে এই কি প্যাড ফোন। এতে পাওয়া যাবে ২.৪ ইঞ্চির ডিসপ্লে এবং পাতলা বেজেল, থাকবে কি প্যাডও। সবথেকে বড় পরিবর্তন হতে চলেছে এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট।

নকিয়ার নতুন এই বার ফোনে মিলবে ৬৪ এমবি ব়্যাম এবং ১২৮ এমবি ইন্টার্নাল স্টোরেজ। কি প্যাড ফিচার ফোনগুলোতে সাধারণত এরকমই স্ট্যান্ডার্ড স্টোরেজ পাওয়া যায়। তবে যারা বেশি ছবি সেভ করতে চান তারা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়াতে পারেন। ফিচার ফোনে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ১৪৫০ এমএএইচ। যা ২০২০ সালের ভার্সনের থেকে বেশি। একবার চার্জে অনেকদিন চলবে এই ফিচার ফোন।

ক্যামেরা কোয়ালিটিও আগের থেকে বাড়ানো হয়েছে। ফোনের ব্যাক প্যানেলে সিঙ্গেল ক্যামেরা পাওয়া যাবে। থাকবে ৩ মেগাপিক্সেল ক্যামেরা সঙ্গে এলইডি ফ্ল্যাশ। আগের মডেলে ছিল ০.৮ মেগাপিক্সেল ক্যামেরা। এতে নতুন অপারেটিং সিস্টেমও পাওয়া যাবে। তবে দুঃখের বিষয় হল, এই অপারেটিং সিস্টেমে মডার্ন অ্যাপ চালানো যাবে না।

ছবি তোলা, রেডিও শোনা, কথা বলার জন্য একটি সেরা বিকল্প হতে পারে। এছাড়াও নকিয়ার ফোন মজবুত এবং টেকসই হওয়ায় বিল্ড কোয়ালিটি নিয়ে নিশ্চিন্ত থাকবেন। এতে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাকও পাওয়া যাবে।