ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষে জেএমআই সিরিঞ্জ

ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষে জেএমআই সিরিঞ্জ

ফাইল ছবি

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৮ এপ্রিল থেকে ২ মে) লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে ওষুধ ও রাসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস লিমিটেডের শেয়ারের দাম সবচেয়ে বেশি বেড়েছে। বিনিয়োগকারীদের আগ্রহ বেশি থাকায় কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম বাড়ার তালিকার শীর্ষে উঠে এসেছে।

শনিবার (২৬ এপ্রিল) ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, বিদায়ী সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২৪.০১ শতাংশ। বিদায়ী সপ্তাহের আগের সপ্তাহে কোম্পানিটির শেয়ারের সমাপনী মূল্য ছিল ১২৬.৬০ টাকা। আর বিদায়ী সপ্তাহ শেষে কোম্পানিটির সমাপনী মূল্য দাঁড়িয়েছে ১৫৭ টাকা। এর মাধ্যমে কোম্পানিটির শেয়ার ডিএসইর সাপ্তাহিক দাম বাড়ার তালিকার শীর্ষে উঠে এসেছে।

ডিএসইতে সাপ্তাহিক দাম বাড়ার শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে অ্যাপেক্স ট্যানারির ২২.৬৭ শতাংশ, এশিয়াটিক ল্যাবরেটরিজের ২২.৫০ শতাংশ, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ ২২.৪৪ শতাংশ, সোনারগাঁও টেক্সটাইলস ২২.৩২ শতাংশ, ওয়াইম্যাক্স ইলেকট্রোড ২২.৬০ শতাংশ, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ২০.৬৭ শতাংশ, ম্যাকসন স্পিনিংয়ের ২০.৩৫ শতাংশ,  ফারইস্ট নিটিংয়ের ২০ শতাংশ ও অলটেক্স ইন্ডাস্ট্রিজের ১৯.৬৬ শতাংশ শেয়ার দর বেড়েছে।