হিলিতে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম

হিলিতে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম

সংগৃহীত

দিনাজপুরের হাকিমপুর উপজেলার ষষ্ঠ ধাপে নির্বাচনের জন্য উপজেলার কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৭ মে) সকাল থেকে ব্যালট পেপার ছাড়া ভোট গ্রহণের সব প্রযোজনীয় সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

স্ব স্ব কেন্দ্রের সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে মালামাল বুঝে নেন প্রিজাইডিং কর্মকর্তারা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় ভোটের সরঞ্জামগুলো কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। কেন্দ্রগুলোতে বুধবার (৮ মে) ভোরে ব্যালট পেপার পাঠানো হবে।

এ দিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

হাকিমপুর নির্বাচন অফিসের তথ্য মতে, এই উপজেলাতে মোট চেয়ারম্যান প্রার্থী তিনজন। বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন-উর রশিদ হারুন (টেলিফোন মার্কা), সাবেক পৌর মেয়র কামাল হোসেন রাজ (মটোর সাইকেল মার্কা) এবং আলীহাট ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রবি (আনারস মার্কা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ ছাড়া পুরুষ এবং মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন ও পারুল নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা দুজনই বর্তমানে ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন।

দিনাজপুর জেলা রির্টানিং কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, হাকিমপুর উপজেলাতে মোট ভোটকেন্দ্র রয়েছে ৩৬টি। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার, বিজিবিসহ পর্যাপ্ত পরিমাণ আইন শৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়েছে। এই উপজেলাতে মোট ভোটার সংখ্যা ৮০ হাজার ৪৪৩ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ২০০ এবং নারী ভোটার ৪০ হাজার ২৪৩ জন। এখন পর্যন্ত এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।