৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগে আবেদনের শেষ দিন আজ

৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগে আবেদনের শেষ দিন আজ

ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬ শূন্যপদে শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শেষ হচ্ছে বৃহস্পতিবার (৯ মে)। এদিন রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে অনলাইনে।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিজ্ঞপ্তি অনুযায়ী এবার ৯৬ হাজার ৭৩৬ পদের মধ্যে স্কুল ও কলেজে ৪৩ হাজার ২৮৬ পদে এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০ পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

গত ১৭ এপ্রিল দুপুর ১২টা থেকে অনলাইনে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, যা শেষ হচ্ছে আজ ৯ মে। আবেদন ফি জমা দেওয়া যাবে আগামীকাল ১০ মে রাত ১২টা পর্যন্ত।

প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০২৪ সালে ৩৫ বছর বা এর কম হতে হবে। পঞ্চম এই গণবিজ্ঞপ্তি গত ৩১ মার্চ প্রকাশ হলেও চলতি বছরের ১ জানুয়ারি থেকে গণনা করা হবে প্রার্থীর বয়স।

আবেদনের ফি: সব আবেদনের জন্য আবেদনকারীকে নির্ধারিত ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান করতে হবে। নির্ধারিত ফি পরিশোধ না করলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীরা http://ngi.teletalk.com.bd অথবা http://www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।