কক্সবাজারের তিন উপজেলায় যারা নির্বাচিত

কক্সবাজারের তিন উপজেলায় যারা নির্বাচিত

ফাইল ছবি

কক্সবাজারের কুতুবদিয়ায় ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আছহাব উদ্দিন। হানিফ বিন কাশেম ছাত্রলীগের সাবেক নেতা এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর ভাতিজা।

ভাইস চেয়ারম্যান(সাধারণ) পদে জামায়াতে ইসলামী সমর্থিত আকবর খান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত হাসিনা আকতার বিউটি নির্বাচিত হয়েছেন। তিনি তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন।

কক্সবাজার সদর: কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার। তিনি কক্সবাজার পৌরসভার চারবারের টানা চেয়ারম্যান (মেয়রের আগের পদ) ছিলেন।

ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে আওয়ামী লীগ সমর্থিত রশিদ মিয়া বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।  মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নেত্রী রোমেনা আক্তার নির্বাচিত হয়েছেন।

মহেশখালী উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জামায়াতে ইসলামী সমর্থিত জয়নাল আবেদীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বহিষ্কৃত নেতা হাবিব উল্লাহ। ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে আওয়ামী লীগ সমর্থিত আবু ছালেহ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোয়ারা কাজল নির্বাচিত হয়েছেন।