লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলি হামলায় নিহত ২

লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলি হামলায় নিহত ২

ফাইল ছবি।

লেবাননের দক্ষিণাঞ্চলে হামলার ঘটনায় দুজন নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে, ইসরায়েল থেকে ড্রোন হামলা চালানো হয়েছে। একটি মেডিকেল সূত্র আল জাজিরাকে জানিয়েছে, লেবাননের দক্ষিণাঞ্চলে একটি গাড়িতে হামলা চালানো হয়। এতে দুজন নিহত এবং আরও একজন আহত হয়েছে। খবর আল জাজিরার।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা এবং লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সিও ওই হামলায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে। বেফলিয়েহ শহরের কাছে ওই হামলা চালানো হয়।গত ৭ অক্টোবর ইসরায়েল এবং হামাসের মধ্যে সংঘাত শুরুর পর থেকেই লেবানন এবং ইসরায়েল সীমান্তে উত্তেজনা বেড়ে গেছে। প্রায় প্রতিদিনই সেখানে গোলাগুলির ঘটনা ঘটছে।

লেবাননের গণমাধ্যমের খবরে প্রকাশিত একটি ফুটেজে দেখা গেছে, রাস্তার পাশে একটি বিধ্বস্ত গাড়ি থেকে চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ছে। তবে ইসরায়েলের পক্ষ থেকে ওই হামলা সম্পর্কে কোনো মন্তব্য করা হয়নি।

এদিকে বাইডেনের হুঁশিয়ারির কোনো তোয়াক্কা না করেই বৃহস্পতিবার রাফায় হামলা চালিয়েছে ইসরায়েল। এর আগে বাইডেন ইসরায়েলকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, ইসরায়েল যদি দক্ষিণ গাজার রাফা শহরে আক্রমণ চালায় তবে তিনি তাদের অস্ত্র সরবরাহ বন্ধ করে দেবেন। হামাসের সঙ্গে সংঘাত চলাকালীন প্রথমবারের মতো এটাই ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা ছিল।

কিন্তু বাইডেনের এই সতর্কবার্তা কানে তোলেনি ইসরায়েল। তারা ইতোমধ্যেই রাফায় ট্যাঙ্ক মোতায়েন করেছে এবং সেখানে অভিযান শুরু হয়েছে। রাফাকে হামাসের শেষ ঘাঁটি উল্লেখ করে সেখানে অভিযান শুরু করেছে ইসরায়েল।বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে রাফায় ভারী গোলাবর্ষণ হয়েছে। পরবর্তীতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে।