দেড় ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, দুর্ভোগ

দেড় ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, দুর্ভোগ

ছবি:সংগৃহীত

রাজধানীতে আজ (শনিবার) সকালে প্রায় দেড় ঘণ্টার ঝুম বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি দিলেও বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।মুষলধারার বৃষ্টির পানিতে জলাবব্ধতা সৃষ্টি হয়েছে বারিধারা, শেওড়াপাড়া, ভাষানটেক, ধানমন্ডি, নিউমার্কেট, নয়াপল্টন, তেজগাঁও, মালিবাগসহ বিভিন্ন জায়গায়।

এতে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সড়কে মানুষের চলাচল কম থাকলেও যাদের বের হতে হয়েছে, তারা পড়েছেন ভোগান্তিতে। এর মধ্যে বারিধারা, নিউমার্কেটেও রাস্তায় অনেক পানি দেখা গেছে।

কয়েক বছর ধরেই বর্ষা মৌসুম রাজধানীবাসীর জন্য এক আতঙ্ক। সামান্য বৃষ্টিতেই ঘণ্টার পর ঘণ্টা জলাবদ্ধ থাকে রাজধানীর অনেক সড়ক। এবার বর্ষা মৌসুম এখনো শুরু না হলেও আজ মাত্র দেড় ঘণ্টার মতো বৃষ্টিতে অনেক সড়কে পানি জমে গেছে।

হাজারীবাগের জাফরাবাদ এলাকার বাসিন্দা ইলা ফারজান বলেন, সকাল থেকে টানা এক-দেড় ঘণ্টার বৃষ্টিতে বিভিন্ন সড়ক ও গলিতে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে অফিসগামী মানুষ চরম দুর্ভোগে পড়েছে। আমারও অফিসে যেতে দেরি হয়েছে।

রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি ধানমন্ডি থেকে কারওয়ান বাজার আসার পথে অনেক স্থানে সড়কে পানি জমে থাকতে দেখেছেন। তিনি বলেন, বৃষ্টি শুরু হওয়ার পর এক ঘণ্টারও বেশি সময় একটি দোকানের পাশে দাঁড়িয়ে ছিলাম। বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।

কাজীপাড়া, শেওড়াপাড়া ও বারিধারায়ও বিভিন্ন রাস্তায়ও পানি জমেছে।

আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।