সেপটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে পরিচ্ছন্নতাকর্মী নিহত

সেপটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে পরিচ্ছন্নতাকর্মী নিহত

ছবিঃ সংগৃহীত।

বিয়ানীবাজারে সেপটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে সহিদুল ইসলাম নামের এক হরিজন সদস্য মারা গেছেন। শনিবার দুপুর ১টার দিকে উপজেলার মুড়িয়া ইউনিয়নের বড়দেশ গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি বিয়ানীবাজার পৌরসভার পরিচ্ছন্নতাকর্মী। তার বাড়ি ঠাকুরগাঁও জেলায়, বর্তমানে তিনি স্বপরিবারে পৌর এলাকার দাসগ্রামে বসবাস করেন। পৌরসভার কাজের ফাঁকে ফাঁকে তিনি অন্য হরিজন সম্প্রদায়ের লোকজনের সাথে ট্যাংকি পরিষ্কারের কাজ করতেন।

জানা যায়, সেপটিক ট্যাংকটি পরিষ্কারের জন্য একেবারে ভেতরে প্রবেশ করেছিলেন সহিদুল ইসলাম। পরে ট্যাংকের ভেতরের গ্যাসের বিষক্রিয়ায় সেখানেই অজ্ঞান হয়ে পড়েন তিনি। এরপর বিয়ানীবাজার ফায়ার সার্ভিস স্টেশনের একটি টিম ও তার সহকর্মীরা মিলে সেপটিক ট্যাংক থেকে সহিদুলকে উদ্ধার করে ট্যাংকের উপরে নিয়ে আসেন। পরবর্তীতে তাকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, শহিদুলের মৃত্যুর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন বিয়ানীবাজার পৌরসভা কর্তৃপক্ষ এবং তার স্ত্রী ও স্বজনরা। তারা জানান, বিয়ানীবাজার থানা পুলিশের কাছে আবেদন করে নিহতের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা প্রচেষ্টা চলছে।