মুম্বাইয়ে ঝড়ে দৈত্যাকার বিলবোর্ড ভেঙে নিহত ১২

মুম্বাইয়ে ঝড়ে দৈত্যাকার বিলবোর্ড ভেঙে নিহত ১২

সংগৃহীত

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে ধুলিঝড়ের মধ্যে একটি দৈত্যাকার বিলবোর্ড ভেঙে পড়ে অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬০ জনের মতো। আরও অর্ধশতাধিক মানুষকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, সোমবার সন্ধ্যায় মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় একটি ফুয়েল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। দৈত্যাকার বিলবোর্ডটি ফুয়েল স্টেশনটির বিপরীতে ছিল। বিলবোর্ডটি ভেঙে পড়ে ঠিক ফুয়েল স্টেশনটির মাঝখানে এসে পড়ে। এতে মানুষের পাশাপাশি চাপা পড়ে পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও।

দুর্ঘটনার পর ভারতের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী (এনডিআরএফ) ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়। তিন ঘণ্টার চেষ্টায় ধ্বংসস্তূপ অনেকাংশে সরানো সম্ভব হয়।

ভারতের জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) পরিদর্শক গৌরব চৌহান জানান, নিহতদের মধ্যে আটজনের মরদেহ ‍উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি চারজনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

আকস্মিক এ দুর্ঘটনায় মৃতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে। উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানিয়েছেন, মহরাষ্ট্রের রাজ্য সরকার বিশদ তদন্তের নির্দেশ দিয়েছে।