নৌকা মার্কার মনোনীত প্রার্থী নূরুজ্জামানকে বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : কামাল

নৌকা মার্কার মনোনীত প্রার্থী নূরুজ্জামানকে বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : কামাল

ছবি : সংবাদাতা

বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী বিভাগ এর দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। বিগত জোট সরকারের আমলে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি এই অঞ্চলে। তাই এই অঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে  নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয় করতে হবে।পাবনা-৪ আসনে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর শেখ হাসিনার সরকার যে দৃশ্যমান উন্নয়ন করেছেন, যে সুবিধা এই অঞ্চলের জনগন ভোগ করবে, ডিলু ভাইকে স্মরণ করবে।

তিনি বলেন, বিশ্বমানবতার নেত্রী, দেশরত্ন প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কাছে একজন শ্রদ্ধার এবং বিশ্বস্ত সহচর ছিলেন। রাজনীতির আইডল প্রিয় ডিলু ভাই ত্যাগী ও দু:সময়ের পরিক্ষিত এক সৈনিক ছিলেন।

ঈশ্বরদী উপজেলার লক্ষিকুন্ডা ইউনিয়নে মরহুম সংসদ সদস্য ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের নিজ গ্রামের পারবারিক কবরস্থানে গিয়ে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে তিনি উপরোক্ত আহ্বান জানান।

শুক্রবার সড়কপথে ঢাকা থেকে সন্ধা ছয়টায় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন দু’দিনের রাজনৈতিক সফরে ঈশ্বরদীতে এসেছেন।  তার আগে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এস এম কামাল হোসেন পাবনা-নাটোর  মহাসড়কের ঈশ্বরদীর মুলাডুলি এসে পৌঁছুলে দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে সংবর্ধনা জানান। রাতে পাবনা সুগার মিল গেষ্ট হাউসে রাত্রিযাপন করেন।

পরে ঈশ্বরদী এবং আটঘরিয়া উপজেলার দলীয় নেতাকর্মীদের সাথে রাজনৈতিক ও দিকনির্দেশক বক্তব্য রাখবেন।

এসএম কামাল হোসেন আরও বলেন, সকলের প্রিয় ডিলু ভাই তার রাজনৈতিক জীবনে কখনো অন্যকোন দল করেননি। তিনি দলের দু:সময়ে এবং সুসময়ে জনগনের ভোটে নির্বাচিত হয়ে এই আসনটি মোট পাঁচবার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে উপহার দিয়েছেন। তার রাজনৈতিক জীবনের ত্যাগ অবদানের কথা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কখনো ভুলবে না।

এ সময় উপস্থিত ছিলেন- সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাবেক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, মৎসজীবীলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক প্রকৌশলী আব্দুল আলীম, পাবনা সদর আসন এর সাংসদ গোলাম ফারুক পিন্স, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, সাংগঠনিক সম্পাদক মতলেবুর রহমান মিনহাজ, মরহুম সংসদ সদস্যের সহোদর ছোট ভাই ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ, মেজো ছেলে গালিবুর রহমান শরীফ, পাবনা জেলা যুবলীগের আহবায়ক গোলাম মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ন আহবায়ক শিবলী সাদিক প্রমুখ।

এছাড়াও ঈশ্বরদী আটঘরিয়া উপজেলার আওয়ামীলীগ অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা কামাল হোসেন আরও বলেন, পাবনা -৪ আসনের সাবেক সংসদ সদস্য, ডিলু ভাই গোটা পাবনা জেলার রাজনীতি বদলে পাঁচটি সংসদ সদস্য উপহার দিয়েছেন। তিনি বলেন, পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনটি আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ একটি আসন। কারণ দেশের বৃহৎ প্রকল্প রুপপুর পারমাণবিক এর কাজ এখনো চলমান।

আগামী উপনির্বাচনে ডিলু ভাই এর অবর্তমানে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনা দলের উন্নয়ন কর্মকান্ড তৃণমূল নেতাকর্মীদের কাছে তুলে ধরে নৌকা মার্কার মনোনীত প্রার্থী বিজয়ের লক্ষ্যে দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এর আগে শুক্রবার এস এম কামাল মুলাডুলি এসে পৌঁছুলে দলীয় নেতা-কর্মীরা বর্ণাঢ্য র্সবর্ধনার আয়োজন করে। স্মাজিক স্বাস্থ্যবিধি মেনে দু’সহ¯্রাধিক  মোটর সাইকেল নিয়ে দলীয় কর্মীরা  শোভাযাত্রা কওে তাকে স্বাগত জানায়।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে পাবনা-৪ এর সফল সংসদ সদস্য ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যু হয়।