নির্বাচন বর্জনের ঘোষণা এক চেয়ারম্যান প্রার্থীর

নির্বাচন বর্জনের ঘোষণা এক চেয়ারম্যান প্রার্থীর

ফাইল ছবি

বাগেরহাটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্যের নাম ভাঙ্গিয়ে প্রভাব বিস্তারের অভিযোগ এনে ভোট বর্জন করছেন চিতলমারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এস এম অহিদুজ্জামান।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে বাগেরহাট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। এ সময় চিতলমারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান শামীমসহ প্রার্থীর সমর্থকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে এস এম অহিদুজ্জামান বলেন, অশোক বড়াল স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের নাম ভাঙ্গিয়ে প্রভাব বিস্তার করছেন। তিনি ভোটারদের বলছেন, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন তাকে মনোনয়ন দিয়েছে। এছাড়া উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভা ডেকে সকলকে অশোক বড়ালের প্রতিকে ভোট দেওয়ার নির্দেশনা দিয়েছেন। দলীয় নেতাকর্মীদের বহিষ্কারেরও হুমকি দেওয়া হচ্ছে। যেখানে আওয়ামী লীগ থেকে কোন মনোনয়ন দেওয়া হয়নি, সেখানে দলীয় প্রভাব বিস্তার খুবই ভীতিকর।

তিনি বলেন, আমি রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকল জায়গায় লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাইনি। এই কারণে আমার মনে হয়েছে সুষ্ঠু নির্বাচন হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাই আমি নির্বাচন ও ভোট বর্জন করলাম।

চিতলমারী উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী এস এম অহিদুজ্জামান ছাড়াও, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অশোক বড়াল মোটরসাইকেল মার্কা ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবু জাফর মো. আলমগীর হোসেনকে (আলমগীর সিদ্দিকী) দোয়াত কলম প্রতীক নিয়ে নির্বাচন করছেন।