মুন্সীগঞ্জে পুকুর মিললো প্রকৌশলীর লাশ

মুন্সীগঞ্জে পুকুর মিললো প্রকৌশলীর লাশ

ছবি:সংগৃহীত

মুন্সীগঞ্জ শহরের মধ্য কোর্টগাঁও কাজী কমর উদ্দিন গভ.ইনস্টিটিউশনের পূর্ব পাশের একটি পুকুর থেকে ভাসমান অবস্থায় ফয়েজ মাহমুদ ফিরোজ (৫৮) নামের অবসরপ্রাপ্ত এক প্রকৌশলীর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। 

ফয়েজ মাহমুদ ফিরোজ ওই এলাকার মৃত আহসানুল আলমের পুত্র এবং তিনি ইস্টার্ন টিউবস লিমিটেডের সাবেক নির্বাহী প্রকৌশলী ছিলেন। শনিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে পুকুর থেকে ভাসমান অবস্থায় তার মরদেহটি উদ্ধার করে পুলিশ। 

পরিবার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকেলে আসরের নামাজের পর বাড়ি থেকে বের হন তিনি। পরে তার কোনও সন্ধান ছিল না। মাঝে মাঝে এরকম বের হয়ে যেতেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

জানা যায়, ফয়েজ মাহমুদ ফিরোজ খুব নিরিবিলি ও শান্ত স্বভাবের মানুষ ছিলেন। উচ্চ মাত্রার মাইগ্রেন থাকার কারণে তিনি ঘুমের ওষুধ সেবন করতেন। ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার তিনি অতিরিক্ত মাত্রায় ঘুমের ঔষধ সেবন করেন। অতিরিক্ত মাত্রায় ঘুমের ওষুধ সেবন করায় অচেতন অবস্থায় পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, পুকুরের কচুরিপানা পরিষ্কার করার সময় স্থানীয়রা মরদেহটি ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করে। 

তিনি আরও জানান, স্থানীয়ভাবে তদন্ত অব্যাহত আছে। স্থানীয় তদন্তে প্রাথমিকভাবে জানা গেছে- তিনি প্রায় সময়ই অস্বাভাবিক অবস্থায় থাকতেন। তার পকেটে ঘুমের ঔষধসহ কিছু জিনিসপত্র পাওয়া গেছে। মরদেহের ময়নাতদন্তের রিপোর্ট প্রাপ্তির পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।