রাজধানীতে ছাদ থেকে পরে কিশোরীর মৃত্যু

রাজধানীতে ছাদ থেকে পরে কিশোরীর মৃত্যু

প্রতীকী ছবি

রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ীতে বাসার ছাদ থেকে পড়ে খাদিজা আক্তার রাত্রী (১৭) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। সে মানসিক প্রতিবন্ধী ছিল বলে জানা গেছে।

সোমবার (২০ মে) সকাল সাড়ে ৭টার দিকে শহীদ ফারুক সড়কে একটি বাসায় ই দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক সকাল ৯টার দিকে মৃত ঘোষণা করেন।

খাদিজার বাবা কাওসার আহমেদ ব্যবসায়ী এবং মা জায়েদা আক্তার গৃহিণী। তাদের বাড়ি মুন্সিগঞ্জে। যাত্রাবাড়ী শহীদ ফারুক সড়কের ওই বাড়িটির চতুর্থ তলায় সপরিবারে ভাড়া থাকতেন তারা।

খাদিজার বাবা কাওসার আহমেদ হাওলাদার বলেন, আমার মেয়ে মানসিক প্রতিবন্ধী ছিল। আজ সকালে সবার অগোচরে বাসার ছাদে গিয়ে অসাবধানতাবশত নিচে পড়ে গুরুতর আহত হয়। প্রথমে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত খাদিজাকে ঢাকা মেডিকেলে নিলে দায়িত্বরত চিকিৎসক আমার মেয়েকে মৃত ঘোষণা করেন।

কিশোরীর মা জায়েদা আক্তার জানান, তার দুই মেয়ের মধ্যে বড় খাদিজা মানসিক প্রতিবন্ধী। প্রতিদিন সকালে চারতলা বাড়িটির ছাদে হাঁটতে যেত সে। আজ সকালে সবাই যখন ঘুমে তখন একা একাই খাদিজা ছাদে যায়। এর কিছুক্ষণ পর তার ছোট বোন আমেনা আক্তার কণাও ছাদে যায়। তবে সেখানে গিয়ে বড় বোনকে আর দেখতে না পেয়ে বাবা-মাকে ডেকে নিয়ে গেলে তারা দেখেন, ভবনটির নিচে পড়ে আছে সে। সঙ্গে সঙ্গে তারা সেখান থেকে খাদিজাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

জায়েদা আক্তার আরও জানান, ভবনের ছাদে চার পাশে রেলিং রয়েছে। তারপরও কীভাবে সে নিচে পড়লো তা জানা নেই তাদের

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া মৃত্যু বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনাটি যাত্রাবাড়ী থানা পুলিশকে জানানো হয়েছে।