গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

ছবি:সংগৃহীত

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অনলাইনে ভর্তির আবেদন সোমবার দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। ভর্তির আবেদনের প্রক্রিয়া নিয়ে গুচ্ছের ওয়েবসাইটে একটি ভিডিও আপলোড করা হয়েছে। তবে আবেদন শেষ কবে সে বিষয়ে সুস্পষ্ট কিছু জানা যায়নি।

সোমবার গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, ২০ মে দুপুর ১২টা থেকে ভর্তির আবেদন শুরু হবে অনলাইনে। এবার মোট চারবার মাইগ্রেশনের সুযোগ দেওয়া হবে শিক্ষার্থীদের। আমরা আগামী ২০ জুলাই আনুষ্ঠানিকভাবে ভর্তির সকল কার্যক্রম শেষ করে ক্লাস শুরু করে দেব। 

তিনি আরও বলেন, কোনো বিশ্ববিদ্যালয় চাইলে ২০ জুলাইয়ের পরে যেকোনো দিন ক্লাস শুরু করতে পারে। তবে পহেলা আগস্ট প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করতে নির্দেশনা দেওয়া হয়েছে। 

এর আগে গত ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় সারাদেশে। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরবর্তী তিনদিনের মধ্যে ফলাফল প্রকাশ করেছে গুচ্ছ ভর্তি পরীক্ষার আয়োজক কমিটি।