প্রার্থী নিহতের ঘটনায় রায়পুরা উপজেলায় নির্বাচন স্থগিত

প্রার্থী নিহতের ঘটনায় রায়পুরা উপজেলায় নির্বাচন স্থগিত

ফাইল ছবি

আগামী ২৯ মে তৃতীয় ধাপে অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। নির্বাচনের পূর্বে ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী নিহত হওয়ায় সকল পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার  নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

বুধবার (২২ মে) দুপুরে নরসিংধীল রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন মিয়া প্রচারণার জন্য রায়পুরা চরাঞ্চলে গণসংযোগে যাচ্ছিল। সুমনের গাড়িবহর চরাঞ্চলের পাড়াতলী ইউনিয়নের মিরেরকান্দি এলাকায় পৌঁছালে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবিদ হাসান রুবেল ও তার সমর্থকদের সাথে মুখোমুখি হয়। ওই সময়  আবিদ হাসান রুবেল ও তার সমর্থকরা সুমনের গাড়ী বহড়ে হামরা চালায়। ওই সময় তারা সুমনের উপর এলোপাথারী গুলি চালায়। তখন উভয় প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষ ও গুলাগুলি হয়। 

তখন প্রাণে রক্ষা পেতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন তার গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা চালায়।  এসময় রুবেল সমর্থকরা তালা প্রতীকের প্রার্থী মো. সুমন মিয়াকে পিটিয়ে রক্তাক্ত করে।  আহত অবস্থায় সুমন বাশঁগাড়ী পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেয়। সেখান থেকে সন্ধ্যা ৬টায় পুলিশ তাকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসত তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, রায়পুরা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।