অভিনেত্রীকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

অভিনেত্রীকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

বলিউড অভিনেত্রী লায়লা খান হত্যার ১৩ বছর পর হত্যা মামলাটির রায় শোনানো হয়েছে ভারতীয় আদালত থেকে। এতে অভিনেত্রীর সৎ বাবা পারভেজকে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

২০১১ সালের ফেব্রুয়ারি মাসে আচমকাই পরিবারের পাঁচ সদস্য সহ নিখোঁজ হন অভিনেত্রী। এ ঘটনার পর মামলা করেন লায়লার বাবা নাদির প্যাটেল।তার অভিযোগের পর মাঠে নামে ভারতীয় পুলিশ। 

প্রায় এক বছর পর ২০১২ সালের জুলাই মাসে ইগতপুরীতে লায়লার ফার্ম হাউসের মাটি খুঁড়ে পুলিশ উদ্ধার করে পচাগলা দেহগুলো। খুনের অভিযোগে গ্রেফতার করা হয় অভিনেত্রীর মা শেলিনার তৃতীয় স্বামী পারভেজ তাককে।

লায়লা হত্যাকাণ্ড প্রসঙ্গে পুলিশ জানায়, সম্পত্তি নিয়ে ইগতপুরীর ফার্ম হাউসে অভিনেত্রীর মা শেনিলার সঙ্গে তার তৃতীয় স্বামী পারভেজ তাকের তুমুল ঝগড়া হয়। ভোঁতা অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে স্ত্রীকে খুন করেন পারভেজ। এরপর একে একে লায়লা, আমিনা, যমজ ভাই জারা ও ইমরানকে হত্যা করেন পারভেজ। 

প্রমাণ লোপাটে লায়লা ও তার মা-বোনের মরদেহ ফার্ম হাউসে মাটি খুঁড়ে পুঁতে রেখেছিলেন। পরে ওই ফার্মহাউসে আগুনও ধরিয়ে দেন পারভেজ। একবছর পর ক্রাইম ব্রাঞ্চ অফিসাররা ওই পরিত্যক্ত ফার্মহাউসে তদন্তে গেলে মাটি খুঁড়ে দেহগুলি উদ্ধার হয়। এর ১৩ বছর পর বিচারক হাতুড়ি পিটিয়ে মৃত্যুদণ্ডের রায় লিখলেন অভিনেত্রীর সৎ বাবা পারভেজের।