লালমনিরহাটে গায়েব হওয়া চায়না কেওলিন পাউডার উদ্ধার, গ্রেফতার ২

লালমনিরহাটে গায়েব হওয়া চায়না কেওলিন পাউডার উদ্ধার, গ্রেফতার ২

ছবিঃ সংগৃহীত।

লালমনিরহাটের বুড়িমারী দিয়ে আমদানি করা ১৮ হাজার কেজি চায়না কেওলিন পাউডার, বিভিন্ন ধরনের ভারতীয় পণ্য উদ্ধারসহ দুজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে হাতীবান্ধা উপজেলার বড়খাতার ব্যবসায়ী বকুল মিয়ার গোডাউন থেকে এসবপণ্য উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ঢাকা চকবাজারের মেসার্স নুর এন্টারপ্রাইজের ফয়েজ চারজনের নাম উল্লেখ করে একটি মামলা করেছেন।

আটকরা হলেন, পাটগ্রাম উপজেলা ইসলামপুর গ্রামের মৃত আব্দুল আজিজে ছেলে মো. তুহিনুজ্জামান বাবু (৩২) ও একই উপজেলার ইব্রাহিম খলিলের ছেলে মো. মনোয়ার হোসেন (৩৩)। খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকার চকবাজারের মেসার্স নুর এন্টারপ্রাইজের ফয়েজ নামের এক ব্যবসায়ী বুড়িমারী স্থলবন্দর দিয়ে গত ৬ মে ১৮ হাজার কেজি চায়না কেওলিন পাউডার আমদানি করেন। ওইদিন বন্দর অফিসের সার্ভার ডাউন থাকায় পরদিন কাস্টম ও বন্দরের সব কার্যক্রম শেষ হয়।

রাতে সিঅ্যান্ডএফ ব্যবসায়ী তুহিনুজ্জামান বাবু ও আলী হোসেন আলিফ (ঢাকা মেট্রো ট-২৪০৪৯৬) একটি ট্রাকে পাউডার লোড করে আমদানিকারকের নিকট পাঠান। কিন্তু কয়েকদিনেও সেই পণ্য বুঝে না পাওয়ায় থানায় মামলা করেন ফয়েজ। পুলিশ উদাও হওয়া পণ্য উদ্ধারে অভিযান শুরু করে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম গনমাধ্যমকে বলেন, গাজীপুর গোয়েন্দা পুলিশের একটি টিম হাতীবান্ধার বড়খাতায় অভিযান চালিয়ে একটি গোডাউন থেকে মালামাল উদ্ধার করেছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, এ বিষয়ে পাটগ্রাম থানায় একটি মামলা হয়েছে। মামলায় দুজনকে আটক দেখানো হয়েছে।