যশোরের দুই উপজেলায় ভোটার উপস্থিতি কম

যশোরের দুই উপজেলায় ভোটার উপস্থিতি কম

ছবি:সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে যশোরের অভয়নগর ও বাঘারপাড়া উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আজ এ দুই উপজেলার সাথে যশোর সদর উপজেলায়ও ভোটগ্রহণের কথা ছিল। তবে আদালতে নির্দেশনায় নির্বাচন কমিশন সদর উপজেলার ভোটগ্রহণ স্থগিত করেছে।

সকাল থেকে অভয়নগর ও বাঘারপাড়া উপজেলা থেকে শান্তিপূর্ণ ভোটগ্রহণের খবর পাওয়া যাচ্ছে। তবে ভোটকেন্দ্রগুলোতে প্রথম দুই ঘণ্টায় ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে। অভয়নগরের নওয়াপাড়া শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. উবায়দুজ্জামান জানান, এই কেন্দ্রে মোট ভোটার ৩২২৮ জন। সকাল ১০টা পর্যন্ত অর্থাৎ প্রথম দুই ঘণ্টায় এ কেন্দ্রে ২৯০ জন ভোটার ভোট দিয়েছেন বলে তিনি জানান। 

দুই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে অভয়নগরে ভাইস চেয়ারম্যান পদে আখতারুজ্জামান তারু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই পদে ভোটগ্রহণ হচ্ছে না। চেয়ারম্যান পদে বাঘারপাড়ায় ৬ জন এবং অভয়নগরে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিতাকারীদের সবাই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতৃত্বে রয়েছেন। 

নির্বাচন কমিশন সূত্র জানায়, দুই উপজেলাতেই ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। অভয়নগরে ২ লাখ ১৭ হাজার ভোটার ৮১টি ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া বাঘারপাড়ায় ১ লাখ ৮৯ হাজার ভোটার ৭০টি ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দুই উপজেলায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে প্রশাসন থেকে জানানো হয়েছে। এজন্য বিপুল সংখ্যক বিজিবি, পুলিশ ও আনসার সদস্যের পাশাপাশি ২৩টি মোবাইল টিম ও ডিবি পুলিশের ৩টি টিম দায়িত্ব পালন করছে।