রংপুরে দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

রংপুরে দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

ফাইল ছবি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে রংপুরের সদর ও তিস্তা নদী বেষ্টিত গঙ্গাচড়া উপজেলার ১৪টি ইউনিয়নে ১৬২টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ দুই উপজেলায় ৩ লাখ ৭৬ হাজার ৮৬৫ জন ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ৮৮ হাজার ২৭৭ জন এবং নারী ১ লাখ ৮৮ হাজার ৫৮৭ জন।  নির্বাচনে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তৃতীয় ধাপের নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ করতে কেন্দ্র ও কেন্দ্রের বাহিরে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে দুই উপজেলায় ১১০০ পুলিশ, ২২৫০ জন আনসার নিয়োজিত রয়েছে। এছাড়া ৪ প্লাটুন বিজিবি, ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং র‌্যাবের সদস্য নির্বাচনী দায়িত্ব পালন করছে। 

রংপুর সদর উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি একেবারেই কম। দু-একজন করে ভোটার কেন্দ্রে এসে ভোট দিয়ে ফিরে যাচ্ছেন। কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি তেমন না থাকলেও বাহিরে প্রার্থীদের কর্মী-সমর্থকরা ভোট কেন্দ্রে আসা ভোটারদের কাছে প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। 

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধপরিকর। ভোট কেন্দ্র এবং কেন্দ্রের বাহিরে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। সকাল থেকে ভোটাররা ভোট কেন্দ্রে এসে ভোট দিয়ে যাচ্ছেন। আশা করছি বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়বে