কিশোরগঞ্জে জয়ী হলেন যারা

কিশোরগঞ্জে জয়ী হলেন যারা

ফাইল ছবি

তৃতীয় ধাপে কিশোরগঞ্জের চারটি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় বুধবার (২৯ মে)। উপজেলাগুলো হলো করিমগঞ্জ, তাড়াইল, ইটনা ও মিঠামইন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণের পরই গণনা শুরু হয়। গণনা শেষে ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নিং অফিসারগণ।

নির্বাচনের ফলাফল নিম্নরূপ- 

করিমগঞ্জ: করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থক এডভোকেট মোজাম্মেল হক মাখন (হেলিকপ্টার প্রতীক)। তিনি পেয়েছেন ২৭ হাজার ৯২৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র শফিউল আলম জনি (দোয়াত কলম প্রতীক) পেয়েছেন ২৬ হাজার ৫৪৮ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মো. রফিকুল ইসলাম রাসেল (টিউবওয়েল প্রতীক)। তিনি পেয়েছেন ৫২ হাজার ৫৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম মোহাম্মদ সুজন (টিয়া পাখি প্রতীক) পেয়েছেন ৩২ হাজার ৯২ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোছা. আনোয়ারা (বৈদ্যুতিক পাখা প্রতীক)। তিনি পেয়েছেন ২৬ হাজার ৬৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিসফা (সেলাই মেশিন প্রতীক) পেয়েছেন ২৩ হাজার ৪৫৭ ভোট।

তাড়াইল: তাড়াইল উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন জাতীয় পার্টি মনোনীত বর্তমান চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন (লাঙ্গল প্রতীক)। তিনি পেয়েছেন৩৯ হাজার ৯০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী (মোটরসাইকেল প্রতীক) পেয়েছেন ৩২ হাজার ৪৫২ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন গোলাপ মিয়া (উড়োজাহাজ প্রতীক)। তিনি পেয়েছেন ১৭ হাজার ৯৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. শাহ আলম সিদ্দিকী (তালা প্রতীক) পেয়েছেন ১৫ হাজার ৫১৮ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোছা. বিলকিস রহমান (কলস প্রতীক)। তিনি পেয়েছেন ৩২ হাজার ৯৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাদিজা আক্তার আশা (হাঁস প্রতীক) পেয়েছেন ১১ হাজার ৫৭৮ ভোট।

ইটনা: ইটনা উপজেলায় চেয়ারম্যান পদে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী কামরুল হাসান (কাপ পিরিচ প্রতীক)। তিনি পেয়েছেন ৩৩ হাজার ৫৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা এডভোকেট মোহাম্মদ আবুল কাউছার খান মিলকী (মোটরসাইকেল প্রতীক) পেয়েছেন ১৬ হাজার ৮০০ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মো. শওকত হোসেন মীর (উড়োজাহাজ প্রতীক)। তিনি পেয়েছেন ২০ হাজার ৩৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অরুন কুমার ঘোষ (টিয়া পাখি প্রতীক) পেয়েছেন ১৪ হাজার ২৮৫ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোছা. রোজি (কলস প্রতীক)। তিনি পেয়েছেন ২৬ হাজার ৬৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. মাহমুদা আক্তার রানা (হাঁস প্রতীক) পেয়েছেন ২০ হাজার ৩৫ ভোট।

মিঠামইন: মিঠামইন উপজেলায় চেয়ারম্যান পদে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আছিয়া আলম (মোটরসাইকেল প্রতীক)। তিনি পেয়েছেন ২৩ হাজার ৫৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল (আনারস প্রতীক) পেয়েছেন ১৩ হাজার ৫৬৩ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে ২৮ হাজার ১০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শেখ সাফিউর রহমান সাফির (তালা প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইব্রাহিম মিয়া (মাইক প্রতীক) পেয়েছেন ১৫ হাজার ২০ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ হাজার ৯৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোছা. জলি চৌধুরী (ফুটবল প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরদৌসী হক রীপা (বৈদ্যুতিক পাখা প্রতীক) পেয়েছেন ১১ হাজার ১২৬ ভোট।